আমি  যদি একটি মাত্র জিকির সারাদিন করতে চাই , তাহলে নিচের কোনটি সবচেয়ে বেশী ফযীলত পূর্ন  জিকির ? দয়া করে যে কোন একটি জিকির বলুন : 1. সুবহানাল্লাহি ওয়াবিহামদিহি;  2.সুবহানাল্লাহি ওয়াবিহামদিহি  সুবহানাল্লাহিল আজিম  3.লা ইলাহা  ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকা লাহু, লাহুল মুলকু ওয়া লাহুল হামদু ওয়া হুয়া আলা কুল্লি শাইয়িন কাদির ; 4. ইয়া জালজালালি ওয়াল ইকরাম ; 5. লা ইলাহা ইল্লা আনতা সুবহাঁনাকা ইন্নি কূন্তূ মিনায জুয়ালেমীন ; 6. সূব্হানাল্লাহি  ওয়ালহামদুলিল্লাহি  ওয়া লা ইলাহা ইল্লাল্লাহু  আল্লাহ্ আকবর ওয়া লা হাওলা ওয়ালা কুয়াতা ইল্লা বিল্লাহ 7.  দরূদ শরীফ  8. সাইয়েদউল ঈস্তেগফার  9.সূব্হানাল্লাহ  10. আলহামদুলিল্লাহ 11.লা ইলাহা ইল্লাল্লাহ 12.আল্লাহ্ আকবর  ।13.সুবহানাল্লাহি ওয়াবিহামদিহি আদাদা খালকীহী, ওয়া রিজা নাফসীহী ওয়া জিনাতা আরশিহি ওয়া মিদাদা কালিমাতিহি । 14. সূরা ফাতেহা 15. সূরা ইখলাস 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার সব গুলো জিকির গুরুত্বপূর্ন ।এর মধ্যে আপনি লা ইলাহা ইল্লাল্লাহ পড়তে পারেন ।কারন অনেক হাদিসে এসেছে যে একবার লা ইলাহা ইল্লাল্লাহ পড়বে তার জীবনের সমস্ত গুনাহ মাফ করে দেওয়া হবে ।সুবহানাল্লাহ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
jahid4

Call

১১ নম্বর জিকির লা ইলাহা ইল্লাল্লাহু বা আল্লাহ ছাড়া আর কোন মাবুদ নাই এই জিকিরই সবচেয়ে ফজিলত পূর্ণ জিকির

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যে সব জিকির গুলো এখানে লিখছেন তার প্রত্যেকগুলোর আলাদা আলাদা অনেক ফজিলত রয়েছে।।। জিকিরের মাধ্যমে কলব পরিষ্কার হয়। সবচেয়ে সর্বোত্তম জিকির হচ্ছে "লা ইলাহা ইল্লাল্লাহ" এটাই জিকিরের মাজে সর্বোত্তম। তবে "লা ইলাহা ইল্লা আন্তা সুব হানাকা ইন্নিকুন্তুমিনাজ জালিমিন" এটা পড়লে আপনার বিপদ দূর হবে। বিপদ থেকে মুক্তি পাওয়া যাবে। ইয়া জাল জালালি ওয়াল ইকরাম এটা পড়লে দুষমনের দুষমনি থেকে রক্ষা পাবেন। রাব্বি জিদ্বনি ইলমা,রাব্বি জিদ্বনি ইলমা, রাব্বি জিদ্বনি ইলমা এটা পড়লে আপনার স্বরন শক্তি বাড়বে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার উপরোক্ত প্রত্যেকটি যিকিরই ফযিলতপূর্ণ যিকির, প্রত্যেক যিকিরের আলাদা আলাদা ফযিলত রয়েছে, তাই মুমিন হিসেবে প্রত্যেকটি যিকিরকে গুরুত্বপূর্ণ মনে করে আমল করা উচিৎ। তবে হাদীসে আলোকে যা জানতে পেরেছি তা হলো: সবচেয়ে ফজিলতপূর্ণ যিকির হচ্ছে লা ইলাহা ইল্লাল্লাহ্। লা ইলাহা ইল্লাল্লাহ হচ্ছে ঈমানের সত্তরটি শাখার মধ্যে সর্বোত্তম। যার কারণে এ কালিমার জিকিরে রয়েছে গুরুত্বপূর্ণ ফজিলত। ‘লা ইলাহা ইল্লাল্লাহ’র জিকিরের গুরুত্বপূর্ণ ফজিলতের কয়েকটি হাদিস তুলে ধরা হলো- ক. হজরত জাবির ইবনে আবদুল্লাহ হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, সর্বোত্তম জিকির হচ্ছে ‘লা ইলাহা ইল্লাল্লাহ’ এবং সর্বোত্তম দোয়া হলো ‘আল-হামদুলিল্লাহ’। (তিরমিজি, ইবনে মাজাহ, নাসাঈ, ইবনে হিব্বান) খ. হজরত মুয়ায রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি খালেস অন্তরে একনিষ্ঠতার সঙ্গে ‘লা ইলাহা ইল্লাল্লাহ’ বলবে, সে জান্নাতে প্রবেশ করবে। (মুসনোদে আহমদ) গ. হজরত ইতবান বিন মালিক রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি একমাত্র আল্লাহকে সন্তুষ্ট করার জন্য লা ইলাহা ইল্লাল্লাহ’ বলবে, ক্বিয়ামাতের দিন সে এমনভাবে উপস্থিত হবে যে, তার উপর জাহান্নাম হারাম হয়ে গেছে। (বুখারি-মুসলিম, মুসনাদে আহমদ) ঘ. হজরত আনাস রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, কিয়ামাতের দিন আল্লাহ তাআলা বলবেন, হে মুহাম্মাদ! সৃষ্টির মধ্য হতে আপনার উম্মতের মধ্যকার এমন ব্যক্তিকে জান্নাতে প্রবেশ করান যে ব্যক্তি একদিন হলেও ইখলাসের সঙ্গে এ সাক্ষ্য দিয়েছে যে, আল্লাহ ছাড়া কোনো ইলাহ নাই এবং সে এর উপর মৃত্যুবরণ করেছে। (মুসনাদে আহমদ) পরিশেষে... যে ব্যক্তি সবসময় লা ইলাহা ইল্লাহর জিকির করবে, আল্লাহ তাআলা তাকে ঈমানের সঙ্গে মৃত্যু নসিব করবেন। তবে ভাই! মুমিন হিসেবে লা ইলাহা ইল্লাহর পাশাপাশি প্রত্যেকটি যিকিরের আমল করা আপনার কর্তব্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ