jdc পরীক্ষায় ও এম আর পেপারে রেজেস্টেশন নাম্বার ভুল লেখি ফেললে করণীয় কী


Share with your friends

ওএমআর ফরম পূরণে কোনো প্রকার ভূল হলে সংকোচ না করে পরিক্ষার হলে গার্ডের দৃস্টি আকর্ষন করুন, উনিই তা সংশোধনের জন্য যথাযথ ব্যবস্থা নিবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি যদি পরিক্ষার খাতা পুরনে কোনো ভুল করে থাকেন তবে তাতে সংকোচ না করে সাথে সাথেই পরিক্ষার হল গা'ডকে জানান।এবং পরিক্ষার হল এ ভুল সংশোধন এর জন্য টিচার্স এসে থাকেন।তাদের কে নিজের ভুল এর কথা গুছিয়ে বলুন এতে তারা আপনার খাতা পরিবর্তন না করে দিলেও আপনার ভুল টি সংশোধন এর তালিকায় রাখবে।

Talk Doctor Online in Bissoy App
ArfanAli

Call

আপনি যখন দেখলেন যে ভুল হয়েছে আপনাকে তখনি ঐ রুমে দায়িত্বে থাকা শিক্ষকদের জানাতে হতো। তাহলে তারা সংশোধন করে দিতো।আপনি যদিও উপস্থিত আছেন , উপস্থিতি খাতায়ও নাম স্বাক্ষর করেছেন তবুও রেজাল্ট ফেইল আসার সম্ভাবনা আছে কারণ রেজিষ্ট্রেশন নম্বর ভুল আছে। তবে রোল নম্বর যদি ঠিক থাকে তাহলে আশা রাখা যায় যে রেজিষ্ট্রেশন নম্বরটা বোর্ড থেকেই সংশোধন করে দিবে। তবে নিশ্চিতভাবে বলা যাবে না। আর যদি রোল নম্বর ভুল থাকে তাহলে আর করার কিছু নেই অবশ্যই ফেইল আসবে। যদি আপনার রেজাল্ট ফেইল আসে বোর্ড থেকে হয়তো আপনাকে ডাকা হবে এবং ঐ রুমে দায়িত্বে থাকা শিক্ষকদেরও ডাকা হবে জবাবদিহির জন্য । তাদেরকে বলতে পারে" আপনারা থাকা অবস্থায় ঐ ছাত্র ভুল লিখলো কীভাবে আর ভুল যখন লিখলোই তাহলে আপনারা দেখেন নাই বা আপনারা সংশোধন করলেন না কেনো? আপনাকেও হয়তো জবাবদিহি করতে হতে পারে। তবে রোল নম্বর সঠিক থাকলে এবং ভাগ্য ভালো থাকলে বোর্ড থেকে রেজিষ্ট্রেশন নম্বর সংশোধন করার সম্ভাবনা আছে তবে রোল নম্বর ভুল থাকলে আর করার কিছু থাকবে না ফলাফল অকৃতকার্য আসবে। যেহেতু উপস্থিত আছে এবং লিখিত পরীক্ষায় রোল ও রেজি. নম্বর ঠিক আছে এবং OMR শীটেও রোল নম্বর ঠিক আছে তাই আপনার রেজি. নম্বর বোর্ড থেকেই সংশোধন করে দেওয়ার সম্ভাবনা আছে।

Talk Doctor Online in Bissoy App
Arman

Call

আপনার প্রশ্নের যথাযথ উওর দেয়ার চেষ্টা করছি *OMR এ রোল নম্বর না অন্য কোন অপশন ভুল করলে প্রথম উপায় :- স্যার কে জানানো এতে তিনি সেখানে সাক্ষর করে ঠিক করে দেবেন *২য় উপায় আপনি বক্সে লিখা নম্বর ভুল করবেন এবং ভুল বৃও বরাট করার পর না কেটে সঠিক টি বরাট করুন কারন কম্পিউটারে সঠিক টিই দেখা হবে

Talk Doctor Online in Bissoy App