আমি ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ি। অনলাইন সিস্টেম চালু হওয়ার আগে আমার জন্ম নিবন্ধন কার্ড করা হয়েছিল। কিন্তু সেটা আমার এস এস সি সার্টিফিকেটের সাথে মিলে না। এখন কিভাবে আমি জন্ম সনদ পেতে পারি??? এটা ছাড়া কি এন আইডি কার্ড করা যাবে?? উল্লেখ্য যে ইউনিয়ন পরিষদে গিয়েছিলাম।। ৩০০০/=(তিন হাজার টাকা) দাবি করে।। এখন আমাকে কি করতে হবে???
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি জন্ম নিবন্ধন এর একটি ফরম ফিলাপ করে আপনার ওয়ার্ডের মেম্বারের স্বাক্ষর অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্বাক্ষর এবং আপনার সার্টিফিকেট এর কপি দিলে ইউনিয়ন পরিষদের ডিজিটাল তথ্য সেবা কেন্দ্রের কর্মকর্তা আপনার জন্ম নিবন্ধন সনদ করে দিতে বাধ্য।আপনার মতো আমার ও সেইম সমস্যা ছিল।আমি যেভাবে বললাম এভাবেই জন্মসনদ সংশোধন করেছি।আপনাকে যে ৩০০০ হাজার টাকার কথা বলছে সেটা সম্পূর্ণ অবৈধ ভাবে বলছে।বর্তমান গেজেট অনুসারে আপনার এই জন্মসনদ করে দেওয়ার জন্য ১৮ ডিসেম্বর ২০১৭ সালে প্রকাশিত গেজেট অনুযায়ী জন্মসনদ সংশোধন ফি ১০০ টাকা। আপনার কাছ থেকে অবৈধভাবে টাকাটা নিতে চাচ্ছে।আপনি আপনার উপজেলায় সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে বিশেষ করে থানা নির্বাহি কর্মকর্তার কাছে অভিযোগ করলে তিনি এর বিরুদ্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা নিবেন বলে আশাবাদী।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

জম্ম নিবন্ধন সংশোধন এখন জটিল একটা ব্যাপার । আমি প্রায় ২ বছর ঘুরেছি এর পিছনে বাস্তবিক অভিজ্ঞতা থেকে বলতে পারি তার চেয়ে ৩ হাজার টাকা দিয়ে কাজটা করাই ভালো হবে । বিস্তারিত মন্তব্য দেখুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমারো সেম সমস্যা হইছে,এই আবেদন সেই আবেদন অনেক লম্প ঝম্প করেও কোনো লাভ করতে পারিনি অবশেষে যেদিন ভোটার নিবন্ধন করতে যাই সেইদিন S.S.C এর রেজিস্ট্রেশন কার্ড দেখিয়ে ওই জন্মতারিখ অনুযায়ী ভোটার রেজিষ্ট্রি করেছি আর মিথ্যা বলেছিলাম যে জন্মনিবন্ধন হারিয়ে গেছে, এখন আমার ভোটার আইডি বা স্মাট কার্ড এ সার্টিফিকেট এর জন্মতারিখ আছে আর স্মাট কার্ড দিয়েই তো সব চালাতে পারব। আপনিও এমন ট্রাই মারতে পারেন না হলে টাকা দিয়েই করে নেন, ১০০ টাকার আবেদন করে কোনো লাভ নাই ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ