আমার ঘন ঘন প্রসাব হচ্ছে প্রায় ৩ মাস ধরে। প্রসাব হবার পর মনে হয় আবার প্রসাব হবে এবং কিছু প্রসাব আটকে আছে।সকাল ৫-৬ টার দিকে প্রসাবের চাপে ঘুম ভেংগে যায়।মাঝেমধ্যে কোন কারন ছাড়া সবপ্ন দোষ হয়। কি করতে পারি?


শেয়ার করুন বন্ধুর সাথে
rjrahman

Call

- ঘন ঘন প্রসাব মানবদেহের জন্য খুবই মারাত্মক এবং ভয়াবহ রোগ হিসাবে বিবেচিত।।।আমাদের দেহের প্রস্রাব ধারণের যে আধার রয়েছে, যাকে কিনা মূত্রথলি বলা হয়ে থাকে। কোনো কারণে যদি এর সম্প্রসারণ ক্ষমতা কমে যায়, তখনই ঘন ঘন প্রস্রাব, ঘুমের মাঝে প্রস্রাব এবং দ্রুত প্রস্রাবের বেগ চাপা ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে।তবে নানাবিধ স্বাভাবিক বা অস্বাভাবিক কারণে বারবার প্রস্রাবের প্রবণতা দেখা দিতে পারে, আবার কমেও যেতে পারে। যদি আমরা অতিরিক্ত পানি বা তরলজাতীয় খাবার খাই, তবে প্রস্রাবের পরিমাণ বেশি হয়, বারবার প্রস্রাব হয়। সর্বশেষে বলব ইউরিন ইনফেকশনের বা প্রসাবে সংক্রমনের ক্ষেত্রে কোনো প্রকার অবহেলা নয়। সরাসরি আপনি ভালো একজন urologist বিভাগের বিশেজ্ঞ ডাক্তারের নিকট চলে যান এবং চিকিৎসা নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার বয়স উল্লেখ করেন নি ? যাই হোক। রেজিস্টার্ড একজন হোমিও চিকিৎসকের সাথে যোগাযোগ করে চিকিৎসা নিন। কিছুদিনের মধ্যেই ঠিক হয়ে যাবে। চিন্তার কারণ নেই। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ