Ami kalo ba shemla bolle cole but ami forsha hote cai akhon ki vabe hote pari?kono tablet ba cream ache apnar jana ba pakritik opai ache jar fole ami tatari ar dag hin porishkar forsha tok pabo
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

'মেলানিন' নামক এক ধরনের পদার্থ মানুষের skin color নির্ধারণ করে। কে কোন রঙের হবে তা ঠিক করেন সৃষ্টিকর্তা। মানুষের কোন সাধ্য নাই এই জিনিস চেঞ্জ করার!! অবশ্য যদি আপনি মাইকেল জ্যাক্সনের মত skin transformation করেন তাহলে ভিন্ন কথা!! গায়ের রঙ নিয়ে যারা আপনাকে সমস্যায় ফেলবে তাদের মানসিকতা বেশ নিচু। এদের বুদ্ধিমত্তা এক কোষী প্রাণী অ্যামিবার মতো। দয়া করে এদের কথা শুনে নিজে কষ্ট পাবেন না। আমি জানি আমাদের সমাজের কিছু মানুষের মানসিকতা অত্যন্ত সঙ্কীর্ণ। গায়ের রঙ নিয়ে কথা বলতে এরা এতই ব্যাস্ত যে মেয়েটার বাকি গুণ তারা দেখতেই পান না। আরও আছে 'ফেয়ার অ্যান্ড লাভলী' মার্কা কিছু অকাজের জিনিস। ফেয়ার অ্যান্ড লাভলীর বিজ্ঞাপনে নারীকে এমনভাবে উপস্থাপন করা হয় যে, নারীর সৌন্দর্যই আসল বিষয়। আর কিচ্ছু না!! আমাদের বিবি রাসেল বিখ্যাত ব্যাক্তিত্ব । উনি কি ফর্সা?? কিংবা নাওমি ক্যাম্পবেল?? একজন শীর্ষ মডেল... কিন্তু ফর্সা না। আরও উদাহরন দিতে পারি কিন্তু! কাজেই নিজেকে সবসময় সুন্দর ভাববেন। নিজের মন কে সুন্দর রাখবেন। চিন্তা ভাবনা স্বচ্ছ করবেন।সঙ্কীর্ণ , নিচু mind set এর লোকদের কথা একদম পাত্তা দিবেন না। সবসময় নিজেকে বলবেন-- আমি এক অনন্য মানুষ । সারা পৃথিবী আমার। শেষে কিছু টিপস -- প্রচুর পানি খাবেন। স্কিন পরিষ্কার রাখবেন। রোদে সবসময় Sunscreen ব্যাবহার করবেন। আর অবশ্যই আত্মবিশ্বাসী থাকবেন। সবার শেষে আমার প্রিও একটা উক্তি বলি--- "A smile is the best make-up any girl could wear" ---so smile always !!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

Golden Pearl Cream টি ব্যবহার করুন| মূল্য ৩৫০৳

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Mdnurnabi

Call

ফর্সা হওয়ার জন্য উপকরনগুলুর ব্যবহার নিচে দেয়া হল: দুধ: দুধ হলো আল্লাহর এক বিরাট নিয়ামত। আর দুধ গোসল ত্বককে ফর্সা হতে সবচেয়ে তাড়াতাড়ি সাহায্য করে। এ দিয়ে গোসল করলে আলাদা করে সাবান বা শ্যাম্পুর প্রয়োজন হয় না, ত্বকও ফর্সা হয়ে ওঠে। ডাবের পানি: ডাব বা নারকেলের জল ত্বকের জন্য বিশেষ উপকারী। ত্বকের উজ্বলতা ফেরাতে, কালো ছোপ দূর করতে এর জুড়ি নেই। লেবু: ত্বকের রং ফেরাতে লেবু সবসময়ই ব্যবহার করা হয়। লেবুর সঙ্গে মধু মিশিয়ে চামড়ায় লাগান। এটি স্বাভাবিক ব্লিচের কাজ করবে ও ত্বকের জেল্লা বাড়াবে। গোলাপ জল: গোলাপ জল মিশিয়ে গোসল করুন। তাতে অনেকটা লেবুর রসও মিশিয়ে দিন। লেবু ব্লিচের কাজ করবে ও গোলাপ জল গোসলের পরে জেল্লা ফিরিয়ে আনবে। ডিমের কুসুম: ডিমের সাদা অংশের পাশাপাশি কুসুমও ত্বকের জন্য উপকারী। কুসুম ফেটিয়ে তা ত্বকে মাখতে পারেন। তবে তা তোলার সময়ে ভিনিগার ব্যবহার করবেন। তাতে গন্ধ চলে যাবে আর আপনি ত্বক ফর্সা হবে। দই: ত্বকের রং ফেরাতে টক দই ও লেবুর রসের মিশ্রণ তৈরি করে ত্বকে লাগান। এতে খানিক জ্বালা ভাব অনুভূত হলেও ফর্সা হতে দারুণ কাজ দেবে। জিরে: গোসলের পানিতে জিরে ভিজিয়ে রেখে তা ব্যবহার করুন। এটির ব্যবহারে মাত্র ১০ দিনেই ত্বকের জেল্লা না ফিরলেও দারুণ কাজ দেবে। জিরে বেঁটে নিয়ে তাতে দুধ মিশিয়ে মিশ্রণ তৈরি করেও লাগাতে পারেন। ত্বকের রং ফেরাতে দারুণ কাজ দেবে।এভাবে আপনি সাত দিনই নিজের ত্বককে ফর্সা ও উজ্জ্বল করে তুলতে পারেন সহজেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
BidhanDey

Call

আপনি যদি স্থায়ী ভাবে ফর্সা হতে চান, তাহলে লিজান উপটান ব্যবহার করুন, প্যাকের ভেতরের নিয়মটি ভালো করে পড়ে, ব্যবহার করতে থাকুন, যদি এল্যার্জি সমস্যা থাকে, একটু চুলকাতে পারে, এতে সমস্যা নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ