Jamiar

Call

 নিরাপদ যৌন মিলন এটি করা হয়তো সহজ হবে না কিন্তু প্রায় সময়ই আপনি করতে পারেন এমন কিছু পাওয়া যাবে। নিরাপদ যৌনচর্চা আপনাকে এসটিআই বা বিভিন্য যৌন বাহিত রোগ পাওয়া ও ছড়ানো থেকে রক্ষা করতে পারে। নিরাপদ যৌনসঙ্গম করার কয়েকটি উপায় এখানে দেয়া হলো:

যৌনসঙ্গম করবেন না। এটিকে পরিহার বলা হয়। আপনি যদি যৌনসঙ্গম না করেন তবে আপনি এসটিআই(যৌনবাহিত রোগ) আক্রান্ত হবেন না। সকলেই এটি স্বল্প সময়ের জন্য করতে পারে, কিন্তু বেশীরভাগ লোকের ক্ষেত্রেই সারা জীবনের জন্য এটা করা তাদের পছন্দের তালিকায় নেই।

যৌনবাহিত রোগের  লক্ষণ দেখা যায় এমন কারো সাথে যৌনসঙ্গম করবেন না। তাদের সাথে সঙ্গম করার আগে তাদেরকে পরীক্ষা করতে ও চিকিৎসা গ্রহণ করতে সাহায্য করুন। 

যোনী ও পায়ুপথ ভেদ না করে যৌনসম্ভোগ করুন। ভেদ না করেও সুখানুভূতি দেবার ও পাবার অনেক উপায় আছে, যেমন চুমাচুমি করা, ঘর্ষণ করা, দেহের বিভিন্ন অংশে মালিশ করা, এবং হাত (পারস্পারিক হস্তমৈথুন) বা মুখ (মুখমৈথুন) দ্বারা এক অন্যের জননেন্দ্রীয় স্পর্শ করা এগুলোর অন্তর্গত।

সহবাসে প্রতিবারই কনডম ব্যবহার করুন। আপনার সঙ্গীর জননেন্দ্রীয়ে আপনারটার স্পর্শ লাগার আগেই প্রতিবার একটি লেটেক্স কনডম লাগিয়ে নিন, এমনকি সে যদি আপনার দীর্ঘ দিনের সঙ্গী হয়েও থাকে। নারীদের জন্য তৈরী কনডম সংক্রমণের বিরুদ্ধে সবথেকে ভাল সুরক্ষা দেয় কারণ এগুলো জননেন্দ্রীয়ের অনেক বেশী জায়গা আবৃত করে। আপনি যদি গর্ভবতী হতে চান তবে আপনার গর্ভধারণকালেই শুধু কনডম ছাড়া যৌনসঙ্গম করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ