user-avatar

gmsabbir

◯ gmsabbir

কেবলমাত্র "ইসলাম ও নৈতিকা" শিক্ষার মাধ্যমে তাদের এ পথ থেকে ফিরিয়ে আনা যেতে পারে। আমাদের দেশীয় চ্যানেলে বেশি বেশি ইসলামী অনুষ্ঠান প্রচার করার মধ্যমে তাদের এ কাজ থেকে বিরত রাখা যেতে পারে।

১৩ তারিখে মাসিক শুরু হয়ে যদি ২৬ তারিখের আগেই শেষ হয়ে যায় তাহলে প্রেগনেন্ট হবে। আর যদি থাকে তাহলে হওয়ার সম্ভাবনা নেই। আর ১০০% নিশ্চিত হওয়ার জন্য প্রেগনেন্সী টেষ্ট করতে পারেন। এখন ঘরে বসেই করা যায়। আর প্রেগনেন্ট হয়ে গেলে আই পিল খেতে পারেন।

ভুত বলতে কিছু নেই। তবে জ্বীন জাতী আছে। যারা এই পৃথীবির বুকেই বিচরন করছে তাদের জীবন চালাচ্ছে। এ সম্পর্কে আল কোরআনে সুরা জ্বীন নাজিল করা হয়েছে। এই সুরা আর্থ সহ পড়লে আপনি আরো ভালো করে বুঝতে পারবেন।

জিপিতে ১জিবি ইন্টারনেট গিফ্‌ট করতে আপনার খরচ হবে ৩২৫.৭৪ টাকা। এবং ১৫০ এমবি গিফ্‌ট করতে খরচ হবে ১১৭.২৭ টাকা। গ্রামিনফোন ফ্লেক্সিপ্লানের মাধ্যমে আপনি এ ইন্টারনেট গিফ্‌ট করতে পারবেন।

গাইনোকসিড নামের ট্যাবলেট খেতে পারেন। দুটি পরপর দুইদিন খেতে হবে।

এই প্রশ্নের উত্তরটা সম্পূর্নই আপনার উপর নির্ভর করবে। আপনি আসলে কি করতে চান তা আপনাকেই নির্ধারন করতে হবে।সে হিসেবে আমি কিছু সাজেশনস্‌ দিতে পারি।

১. আপনি আপনারে নতুন করে সাজিয়ে নিতে পারেন ভবিষ্যতের জন্য।

২. আপনি আপনার ভবিষ্যতের পরিকল্পনা করে নিতে পারেন।

৩. আপনার পড়াশোনার পাশারপাশি সহযোগি কোন কম্পিউটার কোর্স করে নিতে পারেন।তবে কম্পিউটার কোর্স সবার জন্য প্রয্যজ।

৪. মাইন্ড রিফ্রেরস করার জন্য কোথাও ঘুরে আসতে পারেন।

৫. অনলাইনে সামাজিক যোগাযোগ এর মধ্যে সবসময় না থেকে খেলাধুলায় মনোযোগ দিতে পারেন।

বিঃদ্রঃ কম্পিউটার জানাটা খুবই জুরুরি।

১ম উত্তর: গ্রাফিক ডিজাইনের কাজ নিজে নিজেই শিখতে পারবেন খুব সহজে। আর বর্তমানে ইউটিউব আপনার সবচেয়ে বড় সহযোগি হবে। তার পরেই থাকবে গুগল। যে আপনাকে খুজে দেবে " আপনি যা চান"। তাছারা আপনি বিভিন্ন প্রশিক্ষণ সেন্টারে গিয়ে কিছু টাকা খরচ করে শিখতে পারেন। এছারা কিছু ভিডিও আছে যা কিনে দেখে দেখে শিখতে পারেন। আলহেরা বিডি ডট কম থেকে এ ভিডিও গুলি কিনতে পারেন।
২য় উত্তর : গ্রাফিক ডিজাইন শিখতে গেলে বিভিন্ন সফটওয়ার ব্যবহার করতে হয়। যেমন: 
১. Adobe Photoshop
২. Adobe Illustrator
৩.CorelDRAW Graphics Suite X5
এদের মধ্যে এডোবি ইলাস্ট্রেটর সবচেয়ে উপযোগী। এটাই হাতেখরি নিতে পারেন।
৩য় উত্তর : ঘরে বসে খুব সহজে শিখতে চাইলে এর পিছনে প্রচুর পরিমানে সময় দিতে হবে। বার বার ইউটিউবের ভিডিও দেখতে হবে এবং নিজে নিজে করতে হবে। তাহলেই খুব সহজে শিখতে পারবেন।
আর সফটওয়ারের ব্যবহার জেনে গেলে নিজের মেধা ও মনন শক্তি দিয়ে আইডিয়া তৈরি করে গ্রাফিক ডিজাইন করতে হবে। ইনশা-আল্লাহ একদিন না একদিন শিখে যাবেন।


আপনি যদি windows phone ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনাকে সার্ভার ওপেন করা পর্যন্ত অপেক্ষা করতে হবে। আর যদি android phone ইউজ করেন তাহলে সহজেই vpn এবং Uc ব্রাউজার দিয়ে ফেসবুক চালাতে পারবেন। আমিও এই জরে ভুকছি।
হাসপাতালে সে অক্সিজেন ব্যবহার করা হয় তাতে কি পরিমান অক্সিজেন থাকে। সাধারনত আমরা যে অক্সিজেন গ্রহন করি তার সাথে নাইট্রোজেন থাকে।

ক্যাপ বা গর্ভনিরোধোক খাপ  devil

কোম্পানি বা সমবেত লোকসমষ্টি    smiley

২৫ পয়সা বা চার আনা
কারন বাতাসের তুলনায় তা হালকা। তাই এটি ভেসে থাকে। মেঘ সৃষ্টি হয় পানির জলিয় বাষ্প থেকে। আর এ জলিয় বাষ্পই একসাথে প্রকান্ড মেঘের আকার ধারন করে এবং বাতাসে ভেসে থাকে। এটি যখন অনেক উচুতে থাকে এবং অনেক জলিয় বাষ্প একসাথে হতে হতে ভারি হতে থাকে তখন জলিয় বাষ্প কনায় কনায় বৃষ্টি আকারে পৃথিবীর বুকে আচরে পরে।
কারন বাতাসের তুলনায় তা হালকা। তাই এটি ভেসে থাকে। মেঘ সৃষ্টি হয় পানির জলিয় বাষ্প থেকে। আর এ জলিয় বাষ্পই একসাথে প্রকান্ড মেঘের আকার ধারন করে এবং বাতাসে ভেসে থাকে।
পাপ হলো ধর্মীয় বিধি-নিষেধ এবং অপরাধ হলো রাষ্ট্রীয় বিধি-নিষেধ।
মধুর হওয়া উচিত। কেননা একটা পরিবার একটা সংসারের সকল দায়িত্ব্য ও কর্তব্য স্বামী-স্ত্রীর উপরেই নিহীত থাকে। তাই স্বামী-স্ত্রীর মধ্যে যদি এ সম্পর্ক না থাকে তাহলে তা কখুনো সম্ভব না।
মৃত্যু সবার জন্য অবধারিত। এটাই সবচেয়ে বাস্তব কঠিন সত্য। সবাইকে এর স্বাদ গ্রহন করতে হবে।
আমার কাছে মনে হয় আইটি সেক্টরে ভাল ক্যারিয়ার গড়া যায়। আপনি আউটসোর্সিং করে আপনার ক্যারিয়ার আন্যদের চেয়ে বেশি দ্রুত এগিয়ে নিয়ে যেতে পারেন।
বেশি পরিমান আঙ্গুর খেলে আপনার গ্যাস্টিকের সমস্যা হতে পারে। তবে বেশি পরিমান আঙ্গুর খেলে আপনার দাতের সমস্যা দেখা দিতে পারে। আপনার দাতে এসিটিক এসিড যুক্ত হতে দাত শিরশির করতে পারে। এর এটা সত্যি কোন কিছুই বেশি খাওয়া ভাল নয়। তাই পরিমান মত খাওয়ায় ভাল।
ছেলেরা মেয়েদের চেয়ে বেশি রঙিন কাপর পরে। আর রঙিন কাপর ক্যামেরাতে খুব সহজেই ফুটে ওঠে। হয়তো বা সেই জন্যই মেয়েদের বেশি ব্যবহার করা হয় বিজ্ঞাপনে। তাছাড় বেশির ভাগ ক্ষেত্রেই মেয়েদের বেশি আকর্ষনীয় মনে হয় সেই জন্য হতে পারে। তবে বর্তমানে নগ্নতা বেড়ে গেছে বিজ্ঞাপনে যা সৃষ্টাচার নষ্ট করছে সমাজের, সমাজের মানুষদের। হয় তো বা এই কারনেও তাদের বেশি ব্যবহার করা হতে পারে।
আমার মনে হয় নিচের এই বিভাগ গুলো থাকলে কিছু সমস্যার সমাধান হতে পারে। ১. আজকের বাংলাদেশ (কোথায় কি হচ্ছে) ২. যানজট (রাস্তাঘাট) ৩. বিশ্বকাপ ফুটবল ৪. ঈদের বাজার ৫. কোথায় কেমন পাব

কাবিখা কি?

gmsabbir
May 4, 01:35 AM
এটি একটি সরকারি কর্মসূচীর নাম। যার দারা অভাবগ্রস্থ মানুষ কে কাজে লাগিয়ে তাদের আহারের জোগান দেওয়া। অথাত্ কাজের বিনিময়ে খাদ্য।
এটা বন্ধ করতে হলে আপনি আপনার ব্রাউজার থেকে সেটিংসে যেয়ে অটো ভিডিও লোড বন্ধ করে দিলে মনে হয় সমস্যার সমাধান হবে।
জাভা মোবাইল দিয়ে খুব সহজেই ইউটিউব সাইটে প্রবেশ করতে পারবেন। কিন্তি এর ভিডিও গুলো দেখতে পারবেন না।