user-avatar

ShoponHassanShopno

◯ ShoponHassanShopno

হ্যা আপনি ভর্তি হতে পারবেন। কিন্ত যেকোনো খানে না। সেটার জন্য আপনাকে ভালো রেজাল্ট করতে হবে। এস এস সি এবং এইস এস সি এর রেজাল্ট যোগ করে রেজাল্ট বিবেচনা করা হয়।তবে কিছু কিছু ক্ষেত্রে আবার রেজাল্ট থাকার পরও পরীক্ষা দিতে হয়। ভালো কোথাও হতে গেলে কম হলেও 9.00 থাকতে হবে।
এক্ষেত্রে আপনাকে উক্ত পুষ্টিকর খাবার এবং ভিটামিন জাতীয় ঔষধের পাশাপাশি ক্যালসিয়াম এর ট্যাবলেট খেতে।বেশি করে ক্যালসিয়াম যুক্ত খাবার খেতে হবে।মুলত ক্যালসিয়াম এর অভাবেই এরকম সমস্যা বেশি হয়।ক্যালসিয়াম শরীরের এক অন্যতম উপাদান।যার অভাবে একটুতেই ক্লান্তি তো আছেই এমন কি মানুষ সর্বক্ষেত্রে অক্ষম হয়ে পরে।মুলুত সবথেকে প্রধান উপাদান হচ্ছে ক্যালসিয়াম।এটা আমাদের শরীরের হাড় ও সমস্ত অঙ্গ কে মজবুত করে।কার্য ক্ষমতা বাড়ায়।
হ্যাঁ আপনাদের আর্থিক অবস্হা যদি খারাপ থাকে মানে যদি গরিব হয়ে থাকে তাহলে পাবে। যা করতে হবে তা হচ্ছে এলাকার নেতা কর্মী যেমন চেয়ারম্যান বা মেম্বর অথবা উচ্চ পদ বিশিষ্ট লোকের কাছে আবেদন জানানো।প্রয়োজনে বোর্ড অফিস বা ইউনিউয়ন পরিষদে যোগাযোগ করতে হবে।এ বিষয়ে আরো জানতে নিজ এলাকার বিশেষ লোকের পরামর্শ নিন।
অতিরিক্ত এরুপ কাজ করার ফলেই সাধারণত এরকম হয়ে থাকে।আর সবথেকে প্রয়োজনীয় বিষয় হচ্ছে নিজের যত্ন না নেয়া।যেমন নিয়মিত ঘুম, খাবার খাওয়া, শারীরিক পরিশ্রম না করার কারণে।এরুপ কাজ গুলি মেনে চললে ও উক্ত কাজ বর্জন করলে কয়েকদিনেই ঠিক হবে।নিজেকে অন্য কাজে ব্যস্ত রাখূন।না হলে অবশেষে ডক্টরের পরামর্শ নিন।আর নিয়মিত রাতে সবিষার তেল ব্যবহার করুন।
অব্যশই থাকতে পারে কিন্তু ইসলাম বা অন্য কোনো ধর্ম তা কখনোই সমর্থন করে না। অতএব তা পাপ বলে গণ্য হবে। সবারই উচিত এটা থেকে বিরত থাকা।সমস্যা থাকলে প্রথমে নিজের ভুল গুলি খুজুন।পরিবর্তন করুন নিজেকে।পরিবার ও ভবিষ্যত এর কথা চিন্তা করুন।
সর্বনিম্ন ৬০০০ টাকা হলে 4G ভালো ফোন পাওয়া যাবে। যেমন Walton , Syamphony, এছাড়া আরো নানা রকমের ফোন রয়েছে।এমন কি এর থেকে কম মুল্যেও 4G ফোন আপনি পাবেন।কিন্ত ফোনগুলির মান ভালো না।১ বছর ব্যবহার করলে আর ব্যবহার করতে পারবেন না। ৫০০০ এর মধ্যেও পাবেন।এমন কি ৪৫০০ টাকা হলেও হবে।তবে ৬০০০ টাকা হলে সব কিছুর ই মান ভালো হবে।যেমন RAM, ROM, Camera. 4G Network. Battery Etc.
কেউ যদি তার প্রিয় মানুষকে বলে যে, তুই আমার দিন, তুই আমার ঈমান,তুই আমার আজান,তুই আমার কালেমা। তাহলে কি গুনাহ বা পাপ হবে?