user-avatar

মোঃ ইমরান হোসেন

Bera2020

Bera2020 এর সম্পর্কে
পৃথিবী হচ্ছে জানা এবং অজানার এক বিশাল ভান্ডার। এখান থেকে মানুষ প্রতিনিয়ত শিক্ষা গ্রহণ করে থাকে। তাই আরো বেশি জানার জন্য Bissoy Answers এ যুক্ত হয়েছি। আপনি সব সময় একটা কথা মনে রাখবেন, সে কথাটা হলো আপনার কাছ থেকে সবাই সব কিছু কেরে নিতে পারবে। শুধু পারবে না শিক্ষাকে কেরে নিতে। তাই যতদিন জীবিত থাকবো সবাই ভালো শিক্ষা নিয়েই যেনো বেঁচে থাকতে পারি সবাই এই কামনাই করবেন। আর সব চেয়ে শেষ কথা হলো মা, বাবাকে কখনো ছেড়ে চলে যাবেন না। তাদেরকে কখনো অসম্মান করবেন না।
যোগ্যতা ও হাইলাইট
Pabna এ/তে থাকেন 2020–বর্তমান
পুরুষ
অবিবাহিত
ইসলাম
প্রশ্ন-উত্তর সমূহ 33.79k বার দেখা হয়েছে
জিজ্ঞাসা করেছেন 60 টি প্রশ্ন দেখা হয়েছে 22.76k বার
দিয়েছেন 31 টি উত্তর দেখা হয়েছে 11.03k বার
0 টি ব্লগ
6 টি মন্তব্য

yes, যাবে। প্রথমে যে কোন ব্রাউজারে গিয়ে সার্চ অপশনে গিয়ে eboardresults. Com লিখে সার্চ করবেন। তারপর WEB BASED RESULT PUBLICATION SYSTEM FOR EDUCATION BOARDS লেখাটির উপর ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে সেটি সঠিক ভাবে পূরণ করুন। শুধু আপনার রেজাল্ট দেখতে চাইলে Individual Result সিলেক্ট করুন। এবং কোনো প্রতিষ্ঠানের রেজাল্ট দেখতে চাইলে Institution Result সিলেক্ট করুন। Registration (Optional) এ রেজিষ্ট্রেশন নাম্বার দিলেও চলবে না দিলেও চলবে এবং Security Key সঠিক ভাবে পূরণ করুন। তারপর Get Result এ ক্লিক করুন

yes, যাবে। প্রথমে  যে কোন ব্রাউজারে গিয়ে সার্চ অপশনে গিয়ে eboardresults. Com লিখে সার্চ করবেন। তারপর WEB BASED RESULT PUBLICATION SYSTEM FOR EDUCATION BOARDS লেখাটির উপর ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে সেটি সঠিক ভাবে পূরণ করুন। শুধু আপনার রেজাল্ট দেখতে চাইলে Individual Result সিলেক্ট করুন। এবং কোনো প্রতিষ্ঠানের রেজাল্ট দেখতে চাইলে Institution Result সিলেক্ট করুন। Registration (Optional) এ রেজিষ্ট্রেশন নাম্বার দিলেও চলবে না দিলেও চলবে এবং Security Key সঠিক ভাবে পূরণ করুন। তারপর Get Result এ ক্লিক করুন

yes, যাবে। প্রথমে  যে কোন ব্রাউজারে গিয়ে সার্চ অপশনে গিয়ে eboardresults. Com লিখে সার্চ করবেন। তারপর WEB BASED RESULT PUBLICATION SYSTEM FOR EDUCATION BOARDS লেখাটির উপর ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে সেটি সঠিক ভাবে পূরণ করুন। শুধু আপনার রেজাল্ট দেখতে চাইলে Individual Result সিলেক্ট করুন। এবং কোনো প্রতিষ্ঠানের রেজাল্ট দেখতে চাইলে Institution Result সিলেক্ট করুন। Registration (Optional) এ রেজিষ্ট্রেশন নাম্বার দিলেও চলবে না দিলেও চলবে এবং Security Key সঠিক ভাবে পূরণ করুন। তারপর Get Result এ ক্লিক করুন

প্রথমে যে কোন ব্রাউজারে গিয়ে সার্চ অপশনে গিয়ে eboardresults. Com লিখে সার্চ করবেন। তারপর WEB BASED RESULT PUBLICATION SYSTEM FOR EDUCATION BOARDS লেখাটির উপর ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে সেটি সঠিক ভাবে পূরণ করুন। শুধু আপনার রেজাল্ট দেখতে চাইলে Individual Result সিলেক্ট করুন। এবং কোনো প্রতিষ্ঠানের রেজাল্ট দেখতে চাইলে Institution Result সিলেক্ট করুন। Registration (Optional) এ রেজিষ্ট্রেশন নাম্বার দিলেও চলবে না দিলেও চলবে এবং  Security Key সঠিক ভাবে পূরণ করুন।  তারপর  Get Result এ ক্লিক করুন। 

আপনার উপজেলার নির্বাচন অফিসে অথবা আপনার ইউনিয়ন পরিষদে যোগাযোগ করতে হবে। তারাই আপনাকে সাহায্য করবে। 

আপনার উপজেলার নির্বাচন অফিসে অথবা আপনার ইউনিয়ন পরিষদে যোগাযোগ করুন। তারাই আপনাকে সাহায্য করবে। আশা করি বুঝতে পারছেন। 

Paragraph?

Bera2020
Jan 18, 11:30 AM

The 16th of December is the Victory Day of Bangladesh. It is the most memorable day in the history of our country. After a nine-month-long bloody battle, we won the victory on this day. The Pakistani Army was compelled to surrender. Bangladesh occupied a place in the world map as an independent country. Every year we observe this day with due solemnity. We remember the supreme sacrifice of the patriotic heroic sons who laid down their lives for the country and we pay glowing tribute to their departed soul. The day begins with gunshots. The whole country puts on a festive look. The national flag is hoisted on the top of each house and office. The whole atmosphere is resounded with Bangabandhu’s fiery speech of the March and the patriotic songs. The armed forces of the country organize special parades and gun-shots. The Prime Minister and the President took salute from them. Political leaders and people, in general, visit the National Monument at Savar. They offer flowers there to show their heartfelt love for the heroic sons who died for the cause of freedom. Meetings, seminars, symposiums, and discussions are held on this day by different govt. and non-govt. organizations. This day is a day of great joy, hope, and inspiration. This victory symbolizes a victory against injustice, tyranny, and falsehood. This day will remain ever fresh and evergreen in the heart of each and every Bangladeshi.

যে word দ্বারা কোন কিছুর নাম প্রকাশ করা হয় তাকেই noun বলে । আমাদের চোখের সামনে যা দেখি সেগুলোর নামকেই noun বলে। Noun দ্বারা কোন ব্যক্তি, বস্তু, প্রাণী ,স্থান ,ঘটনা ইত্যাদির নাম বোঝায়। Noun refers to any kind of name. Means, whatever we are seeing and watching around us is noun. Nouns are used to name persons, things, animals, events, places, ideas, etc. 

Example: 

Karim does not like to go to school. 

এই বাক্যে Karim একজন ব্যক্তির নাম। 

Kuwait is a Muslim country. এখানে কুয়েত একটি দেশের নাম। 

Diamond is very valuable. ডায়মন্ড একটি বস্তুর নাম। 

Nouns are classified into five types. 

Proper Noun (নাম বাচক বিশেষ্য) , Common Noun (জাতিবাচক বিশেষ্য) , Collective Noun (সমষ্টিবাচক বিশেষ্য), Material Noun (বস্তুবাচক বিশেষ্য) ,Abstract Noun (গুণবাচক বিশেষ্য) ,

Proper Noun (নাম বাচক বিশেষ্য): যে Noun দ্বারা কোন নির্দিষ্ট ব্যক্তি, বস্তু বা স্থানের নাম বোঝায় তাকে Proper Noun বলে। A proper noun refers to specific names of persons, things, places, etc. and always start with a capital letter. 

Example: 

I like the story of Shakespeare. (Shakespeare নির্দিষ্ট একজন ব্যক্তির নাম) 

We planned to visit Sylhet. ( Sylhet নির্দিষ্ট একটি জায়গার নাম)

 Have you ever seen the Tajmahal? (Tajmahal একটি স্থাপনার নাম) 

Common Noun (জাতিবাচক বিশেষ্য): 

যে Noun দ্বারা একই জাতীয় কোন ব্যক্তি, বস্তু বা প্রাণীকে নির্দিষ্ট করে না বুঝিয়ে সে জাতীয় সকলকে একসাথে বুঝায় তাকেই Common Noun বলে । 

যেমন:  Student, Book, Dog, Flower etc. A common noun refers to specific generic names of persons, places, things, etc.


 It is the opposite of Proper Noun. 

Example: 

Alex is a student. (Student দ্বারা সকল ছাত্র-ছাত্রীদেরকেই বুঝানো হয়েছে। নির্দিষ্ট কোন ছাত্র কিংবা ছাত্রী কে আলাদা করে বুঝায়নি) 

Dogs can be very cute. ( Dog দ্বারা সকল জাতীয় কুকুর কে বুঝানো হয়েছে। সেটা যে কোন জাতের কিংবা ধরনের বা রঙের হতে পারে। যে কোন দেশের যে কোন কুকুর হতে পারে) 


You love ( এখানে flower দ্বারা সবরকম ফুলকে বুঝানো হয়েছে) এটা যে কোন জাতের বা ধরনের ফুল হতে পারে। (হতে পারে গোলাপ কিংবা টিউলিপ, শিউলী অথবা রজনীগন্ধা কিংবা যে কোন ফুল হতে পারে) 


Collective Noun (সমষ্টিবাচক বিশেষ্য): 

Collective Noun দ্বারা কোন ব্যক্তি, বস্তু বা প্রাণীর সমষ্টি কে বুঝায়। 

যেমন: Club, Army, Class, Family, etc. Collective Noun, in English Grammar, refers to a group of things, persons or animals. 


Example: Our class took a trip to Sundarbans. Bangladeshi Army is doing a great job in UN mission. Each team contains eleven players.


 Material Noun (বস্তুবাচক বিশেষ্য): 

যে Noun দ্বারা ওজন আছে কিন্তু গণনা করা যায় না এমন কিছুর নাম বোঝায় তাকেই Material Noun বলে। 

যেমন: Gold, Glass, Salt, Iron, Silver, Cloth, Air, Milk, etc. Material Noun is an uncountable noun. It’s substance or material that we can see and touch but can’t count. 


Example: You can purchase a gold ring for your sister. We may attain salt from sea-water. Cotton dress is my favorite. 


Abstract Noun (গুণবাচক বিশেষ্য): যে Noun দ্বারা কোন ব্যক্তি কিংবা বস্তুর গুণ, কাজের নাম কিংবা অবস্থা প্রকাশ করা হয় তাকে Abstract Noun বলে। যেমন: Liberty, anger, freedom, kindness, love, happiness, beauty, ইত্যাদি। Abstract nouns express ideas, feelings, realizations, and qualities that we can’t see, touch, hear, taste or smell. We can understand and imagine it but can’t even see. It’s a feeling, not a physical thing. 


Example: My love for you cannot be measured. His kindness is his real beauty. Her beauty makes me crazy.

Grammar?

Bera2020
Jan 17, 05:40 PM

Verb কাকে বলে? কত প্রকার ও কি কি? 

মৃত ব্যক্তির কবর পাকা করা যাবে নাকি যাবে না? ইসলামের দিক থেকে বলবেন প্লিজ।

Smart টিভি দিয়ে ভিডিও কলে কথা বলা যায় নাকি?