user-avatar

Atikshakil337

◯ Atikshakil337

Atikshakil337 এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 2.26k বার দেখা হয়েছে এই মাসে 1.57k বার

ইবাদত কাকে বলে?

Atikshakil337
Oct 18, 06:47 PM

শরীয়াতের পরিভাষায়......

মহান আল্লাহ তা'আলা যা আদেশ করেছেন

তা মেনে চলা, যা নিষেধ করেছেন তা ত্যাগ করা

এবং সহীহ নিয়মে তার হুকুম পালনা করাকেই

ইবাদত বলে। 


ইবাদত সম্পর্কে ?

Atikshakil337
Oct 18, 06:45 PM

ইবাদাহ একটি আরবি শব্দ যার অর্থ সেবা বা দাসত্ব। ইসলামে ইবাদতকে সাধারণত "উপাসনা" হিসাবে অনুবাদ করা হয়, এবং ইবাদাত - ইবাদার বহুবচন Muslim মুসলিম ধর্মীয় আচারের ইসলামিক আইনশাস্ত্রকে বোঝায়। 

ওজন কমানোর তিনটি কার্যকরী উপায়।

১. সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ওজন বৃদ্ধি পায় এমন খাবার খাওয়া থেকে বিরত থাকা। বিশেষ করে চিনি এবং অতিরিক্ত ক্যালরিযুক্ত খাবার। যখন আপনি ওজন কমাতে চাইবেন, তখন আপনার ক্ষুধার মাত্রা নিচে নামিয়ে আনুন। আপনার শরীরে জমে থাকা চর্বি কমাতে কাজ করুন। চর্বি কমানোর অন্যতম ভালো উপায় হলো পানি পান করা। বিশেষ করে হালকা গরম পানি। বেশি করে পানি খাওয়ার ফলে আপনার কিডনি ভালো থাকবে। এটি পেট মোটা হওয়া কমাবে।

এ পদ্ধতি অবলম্বন করলে প্রথম সপ্তাহে ১০ পাউন্ড বা তারও বেশি ওজন কমানো সম্ভব। এতে আপনার প্রত্যাশা অনুযায়ী ওজন কমবে। এর ফলে আপনার কম ক্যালরিযুক্ত খাবারে অভ্যাস তৈরি হবে। সেটা স্বয়ংক্রিয়ভাবে চালিয়ে নিতে পারবেন। চর্বি কমানো এ পদ্ধতি সহজভাবেই আপনাকে ওজন কমাতে সাহায্য করবে। সবচেয়ে বড় কথা শর্করাজাতীয় খাবার এবং স্টেক খাওয়া কমিয়ে দিতে হবে।

 ২. খাদ্যাভ্যাসে কিছু পরিবর্তন আনুন। আপনার খাদ্যতালিকায় এমন খাবার যুক্ত করুন যাতে আপনার ওজন কমাতে সাহায্য করে। আপনার খাবারের তালিকায় একটি প্রোটিনযুক্ত খাবার, একটি চর্বিযুক্ত এবং সবুজ শাকসবজি রাখুন। পুষ্টির এ উপকরণগুলো রেখে প্রতিদিন ২০ থেকে ৫০ গ্রাম রাখুন। আপনার খাবারের তালিকার প্রোটিনের উৎসগুলোও রাখুন। এগুলো হলো গরু ও মুরগির মাংস, চিংড়ি, সামুদ্রিক মাছ এবং ডিম। ওজন কমানোর সময় প্রচুর পরিমাণে প্রোটিন খাওয়া উচিত না।

উচ্চ প্রোটিন আছে এমন ৬০ শতাংশ খাবার বাদ দিলে আপনার ওজন কমাতে সাহায্য করবে। রাতে ঘুমানোর আগে কম ক্যালরিযুক্ত খাবার খেতে হবে। এ পদ্ধতি অবলম্বন করে ওজন কমালেও একটি জিনিস আপনাকে মানতে হবে। প্রোটিন হলো পুষ্টির রাজা। ফুলকপি, টমেটো, পাতাকপি, লেটুস পাতা, শসা ইত্যাদি কম কার্বনযুক্ত সবজি। আপনি কম কার্বনযুক্ত উপকরণ দিয়ে প্লেট ভর্তি করে ফেলেন। এ উপকরণগুলো দিয়ে প্রতিদিন প্রচুর পরিমাণ খাবার খেলেও ওজন বাড়বে না। মাংস, মাছ, সবজি, ভিটামিন এবং খনিজ খেলে আপনার শরীর ভালো থাকবে। প্রতিদিন আপনি ৫ থেকে ৬ বার খাবার খান। যখনই আপনি নিজেকে ক্ষুধার্ত মনে করবেন, তখনই খাবার গ্রহণ করুন। ওজন কমাতে চাইলেও আপনি চর্বি খেতে ভয় পাবেন না। সবচেয়ে বড় কথা হলো, প্রতিদিন আপনার খাবারের তালিকায় পরিপূর্ণ পুষ্টি উপকরণ রাখুন।

৩. ব্যায়াম করতে পারেন। এটি খুবই কার্যকর। সপ্তাহে আপনাকে দুই থেকে তিনবার জিমে যেতে হবে। শুধু গিয়ে বসে থাকলে হবে না। আপনাকে ওজন কমানোর জন্য উপযুক্ত ব্যায়ামগুলোও করতে হবে। যদি জিমে নতুন যাওয়া শুরু করেন তাহলে প্রথম দিনেই কষ্টকর ব্যায়াম করা উচিত নয়। এতে উল্টো ফল হতে পারে। তাই ব্যায়াম করার আগে প্রশিক্ষকের সঙ্গে পরামর্শ করে নিন। তাহলে আপনি যার জন্য ব্যায়াম করবেন সেই ফলটা পাবেন।


শিষ্টাচার হলো শিক্ষার সামজ্ঞস্য।শিষ্টাচার হলো কতকগুলো রীতিনীতি বা প্রথা বা বিশেষ কোনো সামাজিক গ্রহণযোগ্য আচারন নির্ধারণ করে।আচারন বলতে বোঝাই সেই পথা যা  দ্বারা কোনো ব্যাক্তি অপরের  সাথে আচারন করে।

অল্প বযস থেকেই শিশুদের আচারন ও শিষ্টাচার শেখানো উচিত।আচারন ও শিষ্টাচার রীতি  অনুযায়ী  ভিন্ন হয়। সমাজের অন্যদের সাথে  আচারন করার স্বার্থে অামাদের আচারন ও শিষ্টাচার রীতি শেখা উচিত।এক কথায় আচারন ও শিষ্টাচার হলো ভাল মানুষ হওয়ার পূর্বশর্ত। 


One Day

Atikshakil337
Oct 17, 07:35 PM

Dear me,

I will make you proud.

            one day

Dear Mather,

I will make you proud.

            one day

Hope so,,,,,,don't think about any deceiver,

they never give you anything.

they alway come & go like,,,ASL,,,so go ahead.

Hope I will do it.


আপনি মুসলিম হলে নিয়মিতভাবে নামায আদায় করুন, কোর আন তেলওয়াত করুন,বন্ধুদের সাথে ঘুরাফেরা করুন আড্ডা দিন।পরিবার এর সাবার সাথে মিসে থাকার চেস্টা করুন। শারীরিক দুর্বলতা লাগলে অবশ্যই চিকিৎসক এর পরামর্শে প্রেসক্রিপশন করে নিবেন। নেশা জাতীয় দ্রব্য পরিত্যাগ করবেন।

ধন্যবাদ। 


বিভিন্ন দামের রয়েছে,ভাই

২৫০,৩০০,৪০০,৪৫০,৫০০, প্যাকেট আছে।

শারিরিক বিষয়?

Atikshakil337
Oct 17, 07:07 PM

চিকন শরীর নিয়ে অনেকেই সমস্যাতে আছেন। লিকলিকে চিকন ও পাতলা শরীর কারোই কাম্য নয়। সবাই চায় তার শারীরিক গঠন আকর্ষণীয় হোক। ওজন বাড়িয়ে সুগঠিত শরীর পাবার আশায় যদি সত্যিই যদি নিজেকে নিয়জিত করে থাকেন, তাহলে আপনার উপকারে আসবে এই টিপস গুলো। 

  • নিয়মিত বেশি বেশি পুষ্টিকর খাবার খেতে হবে। একটা নির্দিষ্ট সময় ধরে, রুটিন করে খাবেন। যখন মন চাইলো আর খেলেন সেই অভ্যাস পরিবর্তন করতে হবে। সকালে ঘুম থেকে উঠে এক ঘন্টার মধ্যে সকালের নাস্তা শেষ করুন।
  • বেশি বেশি ভাত অথবা রুটি খাবেন। প্রতিবেলা ভাতের সাথে প্রচুর পরিমানে আলু তরকারি হিসেবে খেলে ভাল ফলাফল পাবেন। সাথে ডালও রাখবেন।
  • সকালের বেলায় ২টি সিদ্ধ ডিম খাবেন। ডিমে প্রচুর আমিষ থাকে যা আপনাকে দ্রুত মোটা হতে সাহায্য করবে।
  • দুপুর এবং রাতের খাবারে ভাতের সাথে বেশি করে মাছ অথবা মাংস, খাবেন। খাওয়া শেষে ২টা কলা খেয়ে নিতে পারেন। কলা মোটা হতে ভাল সাহায্য করে।
  • বিকালের নাস্তাতে বাদাম, ছোলা বা কলাই জাতীয় খাবার খাবেন। যদি প্রতিদিন একই খাবার খেতে মন না চায়, তাহলে একেক দিন একেক খাবার খাবেন।
  • রাতে ঠিক মত ঘুমাতে হবে, তাহলে আপনি তাড়াতাড়ি আপনার স্বাস্থ্য মোটা করতে পারবেন। না ঘুমাতে পারলে আপনার শরীর ক্যালরী ধরে রাখতে পারে না। রাতে তাড়াতাড়ি খাওয়া শেষ করুন এবং তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন।


বিসিএস কনফিডেন্স অরিজিনাল টা ভাল হবে আমার মতে।এখানে দৈনিক ক্লাসের পাশাপাশি, দৈনিক পরীক্ষা, সাপ্তাহিক পরীক্ষা ও মডেল টেস্টের ব্যবস্থা আছে।

এই পরীক্ষার মাধ্যমে কোনো ব্যক্তি শেষ ১০ দিনে কোনো মাদক গ্রহণ করেছেন কি না তা যানা যাবে ।ডোপ টেস্টে স্প্যাইনাল ফ্লুইড পরীক্ষার মাধ্যমে গত পাঁচ বছরের মধ্যে যদি কেউ মাদক গ্রহণ করে তবে পরীক্ষায় ধরা পড়বে।

উপনি যদি হেডফোন ব্যবহার করেন তা থেকে বিরত থাকুন।হেডফোন কানের শ্রবন শক্তি কমিয়ে দেই।, কানে কম শনে। উপনি মুসলিম হলে ৫ ওয়াক্ত নামাজ  পরুন 

ইন সাআল্লাহ  সব ঠিক হয়ে য়াবে।

আমি বলব আপনার ইচ্ছা যেখানে সেখানে আপনার পড়া ভালো হবে

আপনার প্রশ্ন ছিল "" put এবং but এর উচ্চারন আলাদা কেন?""

আমি আপনার কাছে জানতে চাচ্ছি কেন আশা করছেন/ মনে করছেন/ ভাবছেন put এবং but এর উচ্চারন এক হবে?

কমেন্ট সেকশন এ আপনার রিপ্লাই পেলে আশা করি সমাধানের দিকে যেতে পারব।


রাতে ঘুমানোর আগে ঘুমানোর দোয়া আমার জানা নাই কেউ আমাকে বলবেন?

30ml