Call

উপরে সবাই এত অসাধারণ উত্তর দিয়েছে যে উত্তর দেয়ার আর সাহস করছিনা ! আমাকেও হয়ত ঘুরে ফিরে একই উত্তর দিতে হবে ! আমি বেশ কয়েকটা পদ্ধতি বলব এর মধ্যে রয়েছে সফটওয়্যার সহ কিভাবে করতে হয় এবং সফটওয়্যার ছাড়া ! ১. সফটওয়্যার দিয়ে করতে চাইলে প্রথমেই যার নাম বলতে হয় তাহলো "IDM"এইটার অসুবিধা হলো এইটা প্রিমিয়াম সফট !(তবে এখন অবশ্য ক্রাক ভার্সন পাওয়া যায় আবার প্রি-এক্টিভেট ভার্সন ও রয়েছে!) এইটা ইনস্টল করে ব্রাউসার এ ভিডিও প্লে করলেই হবে তখন ভিডিও ডাউনলোড করার একটা অপসন আসবে ! আর এইটা মোটামুটি সব ব্রাউসারই সাপোর্ট করে ! ২. আরেকটা হলো "Orbit downloader"এইটা ফ্রি সফটওয়্যার ! এইটা জাস্ট ইনস্টল করলেই ব্রাউসার এর উপরে নতুন একটা অপসন দেখা যাবে যখন ইউটিউব ভিডিও প্লে করা হবে তখন ঐখানে শুধু ক্লিক করলেই হবে ডাউনলোড শুরু হয়ে যাবে ! আমার মনে হয় সফটওয়্যার হিসেবে এই দুইটায় যথেষ্ট ! (আমি নিজে এই দুইটা সফট ব্যবহার করতে পছন্দ করি তবে ,এখন অবশ্য IDM ব্যবহার করতে সাছ্যন্দ বোধ করি !) এইবার বলব সফটওয়্যার ছাড়া কিভাবে করা যায় ! ১. এরজন্য ভিডিও টি প্লে করার পর ব্রাউসার এর উপরে যেই লিংক থাকে সেইখানে www. এরপরে 10 বসিয়ে এন্টার দিতে হবে তারপর নতুন একটা পেজ ওপেন হবে অপিখানে নিজের পছন্দ অনুযায়ী কোয়ালিটি সিলেক্ট করে ডাউনলোড দেয়া যাবে ! (অনেক ভিডিও আছে যেইগুলো কোনো ডাউনলোড ম্যানেজার দিয়ে করা যায়না করা গেলেও তা বেশ ঝামেলার ,সেইগুলো এইভাবে করলে আবার বেশ কাজে দেয় !) ২. আরেকটা হলো www. এরপরে ss লিখে এন্টার , এরপরে সেই আগের মতই নতুন একটা পেজ ওপেন হবে আর একইভাবে ডাউনলোড দিতে হবে ! ৩. একই নিয়মে www. এর পরে pwn লিখে এন্টার দেয়া ! ৪. শেষ আরেকটি হলো www. এরপরে kiss লিখে একইভাবে এন্টার দিয়ে বাকি কাজ করা সফটওয়্যার ছাড়া আরেকটা পদ্ধতি হলো ওয়েবসাইট এর সাহায্যে এরকম একটি ওয়েবসাইট হলো Keepvid.com (এরকম আরো কয়েকশ ওয়েবসাইট রয়েছে তবে এইটা বলার কারণ হলো, এইটা বেশ ফ্যামাস আর আমাকে মাঝে মাঝে এইটা ব্যবহার করতে হয় !) যাকগে আশা করি এই কয়টা নিয়মই যথেষ্ট ! তবে আমি বলব, এর জন্য IDM হলো বেস্ট তাই নিচে IDM এর একটি প্রি-এক্টিভেট ভার্সন দিয়ে দিলাম !কোনো সিরিয়াল এর ঝামেলা নেই !ডাউনলোড করে ইনস্টল করলেই হয়ে যাবে ! আশা করি কাজে আসবে ধন্যবাদ I

Talk Doctor Online in Bissoy App
Indro paul

Call

ইউটিউব থেকে software ছাড়াও ভিডিও ডাউনলোড করা যায়। এর জন্য আপনাকে প্রথমে যে ভিডিও ডাউনলোড করতে চান সেটিতে ক্লিক করুন এবার url বার এ m.youtube.com এর m এর জায়গায় 10 অথবা ss পাতিয়ে সাবমিট করুন example:ssyoutube.com এবার বিভিন্ন রেজুলেশন সিলেক্ট করে ডাউনলোড করুন।

Talk Doctor Online in Bissoy App
Call

হা ইউটিউব থেকে ডাউনলোড করার জন্য আলাদা এপস ইন্সটল করতে হয়। যেমন vidmate, tubemate ইত্যাদি। এগুলো ইন্সটল করার পর ভিডিও প্লে করলেই ডাউনলোড অপশন পাবেন। আর এপ্স ছাড়াও ডাউনলোড করা যায় তবে এর জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে। 

Talk Doctor Online in Bissoy App
Call

না, যেকোনো একটি দিয়েই সব ভিডিও ডাউনলোড করতে পারেন। সবচেয়ে সুপরিচিত ইউটিউব ভিডিও ডাউনলোডার হলো Tubemate এবং SnapTube.... এছাড়া ইউটিউবের অফিসিয়াল অ্যাপে ভিডিও অফলাইনে দেখার জন্য সেভ করে রাখতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

vidmate, অথবা tubemate,  আর pc দিয়ে উম্মেডাউনলোডার দিয়ে

Talk Doctor Online in Bissoy App