আমি একটা ভিষণ সমস্যায় পড়েছি। আমি এমন এক স্থানে আছি যেখানে ভালোমতো থ্রিজি নেটওয়ার্ক পায় না। ডাটা কানেকশন দিলে কোন সময় টুজি আবার কোন সময় থ্রিজি প্রদর্শন করে। আমি এই দুইয়ের মাঝামাঝি থাকায় কোন ভাবেই ভালোমতে ইন্টারনেট ব্যবহার করতে পারছি না।এখন জানতে চাচ্ছি কিভাবে আমি থ্রিজি নেটওয়ার্ক পেতে পারি।কোন পদ্ধতি আছে কি থাকলে জানাও।দয়া করে কেউ নেটওয়ার্ক টুজিতে সিলেক্ট করার কথা বলবেন না।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call
মোবাইল কোম্পানী গুলো ইতিমধ্য প্রচার শুরু করেছে ৬৪ জেলা থ্রিজি নেটওয়ার্ক এর আওতায় এনেছে, কিন্তু আপনি যখন গ্রাম থেকে ইন্টারনেট ব্রাউজ করতে চাইছেন থ্রিজি নেটওয়ার্ক তো দুরের কথা ২জি নেটওয়ার্ক পাচ্ছেন না, আবার যারা জেলা শহরের আশেপাশে থাকে তারা হয়তো দুর্বল নেটওয়ার্কের কারনে থ্রিজি বা ২জি কোনটাই ব্যবহার করতে পারছেন না, আজ আমি আপনাদের দেখাবো আপনি যদি থ্রিজি নেটওয়ার্ক এলাকা থেকে ১৫/২০ কিলোমিটার দুরেও থাকেন কিভাবে শক্তিশালী থ্রিজি নেটওয়ার্ক পেতে পারেন ।3g Network Boost আসুন দেখে নেয়া যাক এজন্য কি কি লাগবেঃ ১, গোলাকৃতির অ্যালুমিনিয়ামের ৩০০ মিঃমিঃ একটি বাটি/ছাকনি বা অন্যকিছু । ২, থ্রিজি সাপোর্ট করে এমন একটি ইউএসবি মডেম ৩, লম্বা ইউএসবি ক্যাবল (কম্পিউটারের দোকানে পাবেন) ৪, অ্যালুমিনিয়াম ফয়েল ৫, একটি সার্কিট ডায়াগ্রাম ( DC 12V, 1/2W SMPS বা নিয়ন্ত্রিত বিদ্যুৎ সাপ্লাই বা ব্যাটারি আপনার ইচ্ছামত ব্যবহার করতে পারেন । http://1.bp.blogspot.com/-hXhyRGkGNEA/VCLdRDc4fVI/AAAAAAAAAQY/h6J0bH_5kYs/s1600/3g%2B6.jpg http://2.bp.blogspot.com/-08xA4lLrk-M/VCLdOsvoQTI/AAAAAAAAAQE/I39MujG8_N4/s320/3g%2B4.jpg http://4.bp.blogspot.com/-p4_BdfYiLUM/VCLdLCnKFaI/AAAAAAAAAP4/YqoJsHL7m3k/s320/3g2.jpg http://4.bp.blogspot.com/-4ARD1HPSO7k/VCLdUq_gpZI/AAAAAAAAAQg/_cw1_p_p6kM/s320/Tape.jpg এবার আপনাকে যা করতে হবে গোলাকৃতির অ্যালুমিনিয়ামের বস্তুটির ঠিক মাঝ খানে মডেমের ইউএসবির মাপে ছিদ্র করুন, তারপর উপরের অংশ দিয়ে ছিদ্রের মধ্যে আপনার মডেম ঢুকান ও নিচের প্রান্তে থেকে ইউএসবি ক্যাবল সংযুক্ত করে , আপনার বাসার ছাদে বা খোলা জায়গার উচুস্থানে আপনার তৈরি এন্টেনা স্থাপন করে দিন , ইউএসবি ক্যাবলের অপর অংশ আপনার পিসি বা ল্যাপটপের সাথে সংযুক্ত করুন । আপনার সিম থ্রিজি একটিভ করা না থাকলে করে নিন এবং যেকোন একটি থ্রিজি প্যাকেজ চালু করে নিবেন । অ্যালুমিনিয়ামের পেপার দিয়ে তৈরি অ্যান্টেনা এটা ২২ কিঃ মিঃ দূর থেকে কাজ করছে । http://4.bp.blogspot.com/-6GQfug0Smqk/VCLdcEYOUCI/AAAAAAAAAQo/KAtSuRblTo8/s320/Antena.jpg এবার দেখুন অ্যালুমিনিয়াম ফয়েল পেপারের কাজ : উপরোক্ত পদ্ধতিতে যদি আপনার এলাকায় থ্রিজির নেটওয়ার্ক না আসে তবে,অ্যালুমিনিয়ামের যে বাটি নিয়েছিলেন তা নিচের মত করে পেছিয়ে নিন ও উপরের পদ্ধতিতে টানিয়ে দেন তাহলে নেটওয়ার্ক এসে যাবে । আপনি যদি ১০ মিটারের বেশি ক্যাবল ব্যবহার করে থাকেন তবে হয়তো মডেমের সাথে পিসির সংযোগ নাও পেতে পারেন এজন্য নিচের চিত্রের মত একটি সার্কিট আপনার মডেমের সাথে স্ক্রু দিয়ে লাগিয়ে দিন । (সার্কিট ডায়াগ্রামের সম্পূর্ণ বিষয় চিত্রের মাধ্যমে বুঝানো হয়েছে) আশা করি এবার আপনার আর কোন সমস্যা নেই তবে নেটওয়ার্ক আপনার এলাকার ২০ কিলোমিটার এর বেশি দুরে থেকে থাকে তবে আপনার চেষ্টা না করাই ভাল । আপনি চাইলে আপনার তৈরি এন্টেনা আরো স্টাইলিশ করে নিতে পারেন নিচের ছবির মত করে । <<সংগৃহীত >>
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
TarikAziz

Call

*#*#4636#*#* ডায়াল করুন, তারপর phone information এ যান, তারপর নেটওয়ার্ক টি wcdma only করে দেন, তারপর পাশেই menu তে গিয়ে select radio band ---এটি automatic করে দেন, দুবার করেন---- এবার আপনার 3g নেট একটু হলেও বৃদ্ধি পাবে। আর ২g আসবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ