বিস্ময় আমাকে এই দুটি সুবিধা দিয়েছে কিন্ত আমি এই দুটির ব্যাবহার জানিনা। আমি কিভাবে উত্তর নির্বাচন করব? এবং আমি নিজের উত্তরে কি নিজে ভোট দিতে পারব?
শেয়ার করুন বন্ধুর সাথে

Call

উত্তর নির্বাচন: কোন প্রশ্নের উত্তর নির্বাচনের ক্ষেত্রে সবার আগে আপনাকে প্রশ্নটি ভাল করে পড়তে হবে। প্রশ্নের উত্তর যদি আপনার জানা থাকে, তবে সুন্দর করে গুছিয়ে লিখে ফেলুন, যেন কেউ পড়ে ব্যাপারটি পরিষ্কার বুঝতে পারে। আর উত্তর আপনার জানা না থাকলে গুগলের সাহায্য নিন। গুগলে সার্চ দিয়ে উত্তরটির কাছাকাছি কোন বিষয় খুঁজে বের করুন। এরপর সেটি ভাল করে পড়ে প্রশ্নকর্তা যা চেয়েছেন, সেভাবে পরিমার্জন করে উপস্থাপন করুন। এতে আপনার নিজেরও একটি অজানা বিষয় জানা হবে।

তবে একটা ব্যাপার খেয়াল রাখবেন, যদি কোন প্রশ্নে আগেই উত্তর দেয়া থাকে এবং আপনি মনে করেন যে আরো ভাল উত্তর দিতে পারবেন, তবেই উত্তর দিবেন, অন্যথায় নয়। কারন ভুল এবং মনগড়া উত্তর প্রদান করলে পয়েন্ট কেটে নেয়া হতে পারে। 

আর কিছু কিছু প্রশ্নের উত্তর সবারই এক হবে (যেমন: "আমেরিকার রাজধানীর নাম কি?" বা "মানুষ প্রথম চাঁদে গিয়েছিল কত সালে?"), সেক্ষেত্রে একজন উত্তর দিলেই যথেষ্ট। একটি সঠিক উত্তর থাকলে দ্বিতীয়বার উত্তর দেওয়ার প্রয়োজন নেই। 

উত্তরে ভোট প্রদান: যদি কোন প্রশ্নে উত্তর দেয়া থাকে, তবে উত্তরের বাম পাশে 'পছন্দ' এবং 'অপছন্দ' নামে দুটি অপশন দেখতে পারবেন। উত্তরটি যদি আপনার পছন্দ হয়, তবে পছন্দের পাশের 'up arrow' তে ক্লিক করুন। আর অপছন্দ হলে 'down arrow' তে ক্লিক করুন। তবে অপছন্দের ক্ষেত্রে কেন অপছন্দ করলেন, তার কারন মন্তব্যে উল্লেখ করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ