কম্পিউটার থেকে Android মোবাইলে Net চালাবো কিভাবে? অামার বাসায় Internet এর লাইন নিয়েছি। রাওডার থেকে PC তে Line Connect করেছি। রাওডার দোকানে রেখেছি অার PC বাসায় রেখেছি। দোকান থেকে বাসা মাত্র কয়েকটা রুমের ব্যাবধান। দোকানের অাশেপাশে রাওডার এর মাধ্যমে Mobile এ নেট চালানো যায়। কিন্তু বাসার ভিতরে রাওডার এর লাইন পায় না। ফলে শুধু PC তে নেট চলে কিন্তু মোবাইলে নেট চালানো যায় না। এখন অামি কিভাবে বাসায় ও Android Mobile এ নেট চালাতে পাড়বো? দয়া করে জানাবেন।
Share with your friends
adiladi

Call

আমরা অনেকেই USB Tethering এর সাথে পরিচিত। মূলত এর মাধ্যমে আমাদের মোবাইল থেকে কম্পিউটারে ইন্টারনেট শেয়ার করা যায়। তবে আমরা অনেকেই জানিনা আমাদের কম্পিউটারের ইন্টারনেট শেয়ার করে আমরা অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করতে পারি। এটি Reverse tethering নামে পরিচিত। এর মাধ্যমে কম্পিউটার থেকে ডেটা ক্যাবলের মাধ্যমে ফোনে খুব সহজেই ইন্টারনেট ব্যবহার করা যায়। আজ আপনাদের সামনে এর বিস্তারিত তুলে ধরা হবে। যা যা লাগবেঃ এই পদ্ধতিতে কাজ করতে গেলে আপনার প্রথমেই দরকার হবে একটি রুট করা অ্যান্ড্রয়েড ফোন। আপনার ফোন রুট করা না থাকলে এখান থেকে দেখে নিন রুট করার নিয়ম। রুট করা হলে আপনার নিচের সফটওয়্যারগুলো লাগবেঃ অ্যান্ড্রয়েড ফোনের ড্রাইভার সফটওয়্যার Android Reverse Tethering tool কার্যপদ্ধতিঃ ধাপ ১: প্রথমেই আপনার অ্যান্ড্রয়েড ফোনটি ডেটা ক্যাবলের সাহায্যে কম্পিউটারে সংযুক্ত করুন। এরপর ডিবাগিং মুড চালু করুন এভাবে- Settings > Applications > Development > USB Debugging > Turn On ধাপ ২: উপরের লিংক থেকে ডাউনলোড করা জিপ ফাইল আনজিপ করুন এবং AndroidTool.exe এই প্রোগ্রামটি রান করুন। ধাপ ৩: Android reverse tethering utility এ “ Select a device “ থেকে আপনি ফোন নির্বাচিত করুন। এরপর “ Select DNS to use “ থেকে একটি DNS নির্বাচন করুন। ধাপ ৪: এরপর Connect বাটনে ক্লিক করে প্রক্রিয়াটি চালু করুন। এরপর এটি আপনার ফোনে প্রয়োজনীয় অ্যাপ ইন্সটল করবে। যদি কোন কারনে এটি ক্রাশ করে, তাহলে আবার প্রথম থেকে শুরু করুন। ধাপ ৫: প্রয়োজনীয় অ্যাপ ইন্সটল হয়ে গেলে আপনার কাছে রুট অ্যাক্সেস চাইবে। তখন “ Grant” এ ট্যাপ করুন। আর এর মাধ্যমেই আপনার ফোন ইন্টারনেট ব্যবহার করতে প্রস্তুত হবে। এভাবে ইন্টারনেট ব্যবহারের সময় অনেক সময় নিচের ছবিতে দেখানো ম্যাসেজ আসতে পারে। সেক্ষেত্রে OK ট্যাপ করে আপনার কাজ চালিয়ে যান।

Talk Doctor Online in Bissoy App

অাপনি যদি কোন কারনে ডেটা ক্যাবল দিয়ে নেট চালাতে না পারেন তাহলে একটা USB Wireless LAN card কিনে পিসিতে ইন্সটল করুন। তারপর My wifi router সফ্টওয়ারটি পিসিতে ইন্সটল করে অাপনার পিসিকে wifi hot spot বানিয়ে একাধিক মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App