গ্রাফিক্স ডিজাইন শিখে সত্যিই কি আয় করা যায় এবং টাকা কিভাবে দেশে আনা যায়? আমার এলাকায় কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের গ্রাফিক ডিজাইন কোর্সে 10,000 টাকা লাগে এবং তারপর আমি কিভাবে আয় করবো এবং সত্যিকারভাবে কি টাকা আয় করা যায় এবং কিভাবে টাকা তুলব? ডলার থেকে টাকা কিভাবে হাতে পাবো? দয়া করে বিস্তারিত ভাবে বলুন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যা সত্যিই আয় করা যায়। আপনি যদি প্রোফেশনাল ভাবে গ্রাফিক ডিজাইন শিখতে পারেন তাহলে আপনি অনলাইনে কাজ করে টাকা আয় করতে পারবেন। আর ডলার থেকে টাকায় রুপান্তর করতে অনলাইনে বিভিন্ন সাইট আছে। (স্যরি সাইটগুলোর নাম মনে নেই, মনে হলে সাথে সাথে আবার কমেন্ট করে জানাবো আপনাকে)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

গ্রাফিক্স ডিজাইন আপনাকে অনেকভাবে কাজে দিতে পারে।আপনি চাকরির ক্ষেত্রে গ্রাফিক্স ডিজাইনের ওপর আপনার অভিজ্ঞতা উল্লেখ করতে পারেন।চাকরি পেতে পাতে অনেকটা সহজ হবে।এছাড়া গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করা যায়।এই কাজের জন্য ভিবিন্ন ওয়েব সাইট আছে www.freelancer.com,www.odek.com ইত্যাদি যেগুলোতে সদস্য হয়ে বিদেশিদের থেকে গ্রাফিক্স ডিজাইনের ওপর ভিবিন্ন কাজ পেতে পারেন ।তবে এইসব কাজে প্রথমে বিদেশি কাস্টমার সারা খুব কম পাবেন ।প্রথমে একটি কাজ সফলভাবে করে দক্ষতা দেখিয়ে ঐ কাস্টমারের দৃষ্টি আকর্ষন করতে পারলে সে বারবার কাজ দিবে।আশা করি আপনিও গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করবেন।আপনার জন্য শুভকামনা রইল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ