আমার SSC তে GPA=3 পেতে কিভাবে পড়তে হবে ...
Share with your friends

অাপনার লক্ষ থাকতে হবে অাপনাকে GPA 4  পেতেই হবে এবং এই অনুযায়ী একটি রুটিন  তৈরী করে পড়া শুরু করেন হয় যাবে।

Talk Doctor Online in Bissoy App
Call

লক্ষ রাখুন অন্তত ৪.৫০! একটু ভাল করে পড়লেই ৪.০০ তথা এ পাওয়া সম্ভব! প্রত্যেক দিন অন্তত: যে-কোনো একটি বইয়ের এক অধ্যায় শেষ করুন! আশা করি ভাল-ফলাফল পাবেন! সাথে গ্রুপের বিষয় গুলো উপর আলাদাভাবে মনযোগী হোন! শুভকামনা!

Talk Doctor Online in Bissoy App
Call

জিপিএ ৩ পাওয়াটা তো খুবই একটা সস্তা পয়েন্ট। এর জন্য আপনি যদি দিনে রাতে ৫ থেকে ৭ ঘণটার মত পড়েন তাতেই হয়ে যাবে। তবে আপনি চেষ্টা করুন যাতে জিপিএ ৫ পাওয়া যায়,,,

Talk Doctor Online in Bissoy App

ভাইয়া আপনার প্রশ্ন করার উচিত ছিল যে আপনি কিভাবে কতটুকু পড়লে কতটুকু পরিশ্রম করলে জিপিএ৫ পাবেন?ভাইয়া জিপিএ পাঁচ পাওয়ার চেষ্টা করেন তাহলে আপনি এসএসসি পরীক্ষায় অন্তত জিপিএ চার হলেও পাবেন।তাছাড়া আপনি যদি অন্তত পাস করার মতো পড়েন তাহলে জিপিএ ৩ বোধ হয় চলে আসবে।কিন্তু আপনি আপনার পরিবারকে কি জবাব দিবেন?বন্ধু বান্ধবকে কি বলবেন?ভাইয়া আপনি জিপিএ৫ কে লক্ষ্য হিসেবে রাখেন তাহলে সৃষ্টিকর্তা চাইলে এবং আপনি চেষ্টা করলে এপ্লাস চলে আসতেও পারে।আর আপনি আপনার চারদিকের খারাপ মানুষগুলোকে পরিহার করুন যারা আপনার লক্ষ্যকে এতো ছোট করে দিয়েছে।এখন থেকে আরো ভালো করে পড়ুন,আরো বেশী পরিশ্রমী হয়ে উঠার চেষ্টা করুন। **আমি বোধ হয় আপনার প্রশ্নের উত্তর দেইনি;এর জন্য ভাইয়া আশা করি কিছু মনে করবেন না।আপনি বিস্ময়ে আরেকটি প্রশ্ন করুন "কিভাবে পড়লে আপনি এসএসসিতে এপ্লাস পাবেন"??

Talk Doctor Online in Bissoy App