এইচ এসসি ২০১৭ রেজাল্ট আশানুরূপ হয়নি। আমি চ্যালেঞ্জ করতে চাই।  কিন্তু চ্যালেঞ্জ কবে থেকে শুরু হবে এবং শেষ তারিখ কবে? চ্যালেঞ্জ কিভাবে করবো একটু বলবেন দয়া করে।

এবং কত টাকা খরচ প্রতি বিষয়ের জন্য?  

দ্রুত সমাধান চাই।  


শেয়ার করুন বন্ধুর সাথে
H.M.Nuralom

Call

৫ মে থেকে ১১ মে পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে। এজন্য শুধুমাত্র টেলিটক মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এ ক্ষেত্রে প্রতিটি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে। আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে ফিরতি SMS এ আপনাকে একটি পিন নাম্বার প্রদান করা হবে। আবেদনে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নাম্বার লিখে স্পেস দিয়ে কন্টাক্ট নম্বর (অর্থাৎ আপনার সাথে যোগাযোগের জন্য যেকোনো মোবাইল নম্বর) লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। যে সকল বিষয়ের ২টি পত্র (বাংলা, ইংরেজি) রয়েছে সে সকল বিষয়ে একটি সাবজেক্ট কোড (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) এর বিপরীতে দুটি পত্রের আবেদন বলে গণ্য হবে এবং আবেদন ফি হিসেবে ২৫০ টাকা প্রযোজ্য হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে সাবজেক্ট কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন। টেলিটক সিম থেকে মেসেজ দিবে। RSC<>1ST 3 LETTER PF BOARD<>ROLL<>SUB CODE  Send to 16222, যেমন: RSC COM 574943 107. আপনাকে ফিরতি মেসেজে ১টা কোড দিবে।  ঐ মেসেজ রিপ্লাই দিতে হবে RSC<>YES<>CODE<>Contract number. যেমন: RSC YES 27826471 01726506140. এভাবে আবেদন করবেন। প্রতি বিষয়ের জন্য ১৫০ টাকা কাটবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ