শেয়ার করুন বন্ধুর সাথে

অবশ্যই যায় ।Facebook page থেকে অনেক উপায়ে online income করা যায়,তার মধ্যে কিছু গুরুত্বপূর্ণ ইনকাম উপায় গুলো নিচে বিস্তারিত ভাবে আলোচনা করবো :

  • ফেসবুক পেজ বিক্রি করে আয় করুন।
  • নিজের Products sell করে অনলাইনে আয়,
  • Websites Promotion and Advertising থেকে আয়।
  • Paid Ads থেকে টাকা ইনকাম,

<h4>ফেসবুক page সেল করে আয় করা যায় </h4>

Facebook page buy and sell করে অনেকে ফেসবুক থেকে আয় করে। আপনি ও Facebook pages sell করে online monny earning করতে পারবেন। এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে কে আপনার Facebook page buy করবে। আপনি ফেসবুক এমন অনেক অনেক ফেসবুক পেজ buy and sell group পেয়ে যাবেন। এছাড়া ও আপনি নিজের পেজ এ বিজ্ঞাপন দিন যে পেজ টি সেল হবে । কারো লাগলে, সে আপনার সাথে contact করে নিবে।

  • ফেসবুক পেজ সেল করার আগে নিজের পেজ এর কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য থাকতেই হবে :
  • ফেসবুক পেজে 50000+ Like, Followers থাকতে হবে।Facebook Pages active থাকতে হবে।
  • প্রতিটি পোস্টে অনেক বেশি লাইক থাকতে হবে । মানে মূল কথা active রিয়েক্টর থাকতে হবে।

<h4>2. Affiliate Marketing এর মাধ্যমে ফেসবুক পেজ থেকে আয়।</h4>

Social media sites থেকে অনলাইনে আয় করার অন্যতম source হল Affiliates Marketing.অ্যাফিলিয়েট মার্কেটিং হল একধরণের পারফরম্যান্স-ভিত্তিক বিপণন যা ব্যবসায় কোনও অনুমোদিত বা তার নিজস্ব বিপণনের প্রচেষ্টা দ্বারা আনা প্রতিটি গ্রাহকের জন্য এক বা একাধিক অনুমোদিতকে পুরস্কৃত করে ।

তার জন্য আপনাকে Flipkart এর মতো Affiliates net এ যুক্ত হতে হবে ।এখানে কোনো tk ইনভেস্ট করতেও হয় না। এখানে মূলত পেজ থেকে মূলত কেউ যদি flipkart product purchase করে তাহলে আপনি কমিশন পাবেন ।

<h4>3. Websites Promotion and Advertising থেকে ইনকাম</h4>

যদি আপনার কোন অনলাইন বিজনেস থাকে অথবা ওয়েবসাইট থাকে । অনলাইন বিজনেস অথবা ওয়েবসাইটের প্রমোশন এর জন্য ফেসবুক পেজ ব্যবহার করতে পারেন । এতেও আপনি ইনকাম করতে পারেন । এছাড়া ও অন্য কোন সাইটে ইউজারস পাঠিয়ে, তাদের কাছ থেকে আয় করতে পারবেন।

<h4>4. ফেসবুক পেজ এ নিজের তোমাকে অথবা e-books বিক্রি করে আয় করুন। </h4>

আপনি যদি লিখতে পছন্দ করেন তবে যেকোনো বিষয় ইবুক বানিয়েঅ্যা মাজনের মতো সাইট আপলোড দিয়ে ফেসবুক পেজে লিংক share দিতে পারেন । এতে ইনকাম হয় ।

<h4><Ads এর মাধ্যমে ফেসবুক পেজ থেকে আয় </h4>

যদি আপনার পেজে এক লাখের বেশি ফলোয়ার্স থাকে তাহলে অনেক বড় বড় এডভাইজার আপনার সাথে কন্টাক্ট করে পেজ এ ads দিতে চাইবে। যার বিনিময়ে অনেক tk ইনকাম করতে পারবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ