শেয়ার করুন বন্ধুর সাথে
Dr. Shoyeb

Call
  1. প্রাপ্ত বয়স্ক এবং ১২ বছরের উর্ধ্বে শিশুদের ক্ষেত্রে ঃ প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে নির্দেশিত সেবনমাত্রা হচ্ছে প্রতিদিন ২০০-৪০০ মি.গ্রা (১ থেকে ২টি ক্যাপসুল) একত্রে অথবা দুইবার বিভক্ত মাত্রায় ৭-১৪ দিন পর্যন্ত সংক্রমণের তীব্রতার উপর নির্ভর করে সেবন করতে হয়। জটিলতা বিহীন সারভিক্যাল/ইউরেথ্রাল গনোকক্কাল সংক্রমণের চিকিৎসায়, একক সেবন মাত্রায় সেফিক্সাইম ৪০০ মি.গ্রা. নির্দেশিত। প্রয়োজন হলে ৮০০ মি.গ্রা. একক সেবন মাত্রায় দেয়া যেতে পারে।
  2. ১২ বছর পর্যন্ত শিশুদের ক্ষেত্রে ঃ সাধারণত দিনে ৮ মি.গ্রা./কেজি একক সেবন মাত্রায় অথবা দুইবার বিভক্ত মাত্রায় অথবা শিশুর বয়স অনুসারে সেবন করতে হবে।১/২ থেকে ১ বছর ঃ ৩.৭৫ মি.লি অভবা ৭৫ মি.গ্রা.।১ থেকে ৪ বছর ঃ ৫ মি.লি অথবা ১০০ মি.গ্রা.।৫ থেকে ১০ বছর ঃ ১০ মি.লি অথবা ২০০ মি.গ্রা.।১১ থেকে ১২ বছর ঃ ১৫ মি.লি অথবা ৩০০ মি.গ্রা.।১২বছরের উপরে ঃ প্রাপ্ত বয়স্কদের সেবন মাত্রা।অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

 

শিশুদের মধ্যে ব্যবহার: 6 মাসের কম বয়সের বাচ্চাদের সেফিক্সিমের সুরক্ষা এবং কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি। 12 বছরের কম বয়সী বা 50 কেজির চেয়ে কম ওজনের শিশুদের জন্য, সাধারণ ডোজ 8 মিলিগ্রাম / কেজি / দিন।    

প্রবীণদের মধ্যে ব্যবহার: কোনও বিশেষ সতর্কতা প্রয়োজন। বার্ধক্য ডোজ সমন্বয় জন্য একটি ইঙ্গিত নয়।    

রেনাল হ'ল ডোজ:    

  • ক্রিয়েটিনাইন ছাড়পত্র: 20 মিলি / মিনিট বা তার বেশি: সাধারণ ডোজ
  • ক্রিয়েটিনাইন ছাড়পত্র: <20 মিলি / মিনিট বা দীর্ঘস্থায়ী অ্যাম্বুলেটরি পেরিটোনিয়াল ডায়ালাইসিস
  • হেমোডায়ালাইসিস: প্রতিদিনের ডোজ 200 মিলিগ্রামের বেশি হওয়া উচিত নয়।

এক্সিবেন পাউডার ফর সাসপেনশন সম্পর্কে বিস্তারিত জেনে নিন এই লিঙ্ক থেকে এক্সিবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ