Share with your friends
Dr. Shoyeb

Call
  1. প্রাপ্ত বয়স্ক এবং ১২ বছরের উর্ধ্বে শিশুদের ক্ষেত্রে ঃ প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে নির্দেশিত সেবনমাত্রা হচ্ছে প্রতিদিন ২০০-৪০০ মি.গ্রা (১ থেকে ২টি ক্যাপসুল) একত্রে অথবা দুইবার বিভক্ত মাত্রায় ৭-১৪ দিন পর্যন্ত সংক্রমণের তীব্রতার উপর নির্ভর করে সেবন করতে হয়। জটিলতা বিহীন সারভিক্যাল/ইউরেথ্রাল গনোকক্কাল সংক্রমণের চিকিৎসায়, একক সেবন মাত্রায় সেফিক্সাইম ৪০০ মি.গ্রা. নির্দেশিত। প্রয়োজন হলে ৮০০ মি.গ্রা. একক সেবন মাত্রায় দেয়া যেতে পারে।
  2. ১২ বছর পর্যন্ত শিশুদের ক্ষেত্রে ঃ সাধারণত দিনে ৮ মি.গ্রা./কেজি একক সেবন মাত্রায় অথবা দুইবার বিভক্ত মাত্রায় অথবা শিশুর বয়স অনুসারে সেবন করতে হবে।১/২ থেকে ১ বছর ঃ ৩.৭৫ মি.লি অভবা ৭৫ মি.গ্রা.।১ থেকে ৪ বছর ঃ ৫ মি.লি অথবা ১০০ মি.গ্রা.।৫ থেকে ১০ বছর ঃ ১০ মি.লি অথবা ২০০ মি.গ্রা.।১১ থেকে ১২ বছর ঃ ১৫ মি.লি অথবা ৩০০ মি.গ্রা.।১২বছরের উপরে ঃ প্রাপ্ত বয়স্কদের সেবন মাত্রা।অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

 

শিশুদের মধ্যে ব্যবহার: 6 মাসের কম বয়সের বাচ্চাদের সেফিক্সিমের সুরক্ষা এবং কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি। 12 বছরের কম বয়সী বা 50 কেজির চেয়ে কম ওজনের শিশুদের জন্য, সাধারণ ডোজ 8 মিলিগ্রাম / কেজি / দিন।    

প্রবীণদের মধ্যে ব্যবহার: কোনও বিশেষ সতর্কতা প্রয়োজন। বার্ধক্য ডোজ সমন্বয় জন্য একটি ইঙ্গিত নয়।    

রেনাল হ'ল ডোজ:    

  • ক্রিয়েটিনাইন ছাড়পত্র: 20 মিলি / মিনিট বা তার বেশি: সাধারণ ডোজ
  • ক্রিয়েটিনাইন ছাড়পত্র: <20 মিলি / মিনিট বা দীর্ঘস্থায়ী অ্যাম্বুলেটরি পেরিটোনিয়াল ডায়ালাইসিস
  • হেমোডায়ালাইসিস: প্রতিদিনের ডোজ 200 মিলিগ্রামের বেশি হওয়া উচিত নয়।

ট্রিওসিম পাউডার ফর সাসপেনশন সম্পর্কে বিস্তারিত জেনে নিন এই লিঙ্ক থেকে ট্রিওসিম

Talk Doctor Online in Bissoy App