আমি জানতে চাই অনার্স প্রথম বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বই সমূহ কি কি ? আর বাড়ি থেকে পড়ে শুধু পরিক্ষায় অংশগ্রহণ করে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে অনার্স করা সম্ভব তো?
শেয়ার করুন বন্ধুর সাথে
Rip0N

Call

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বইসমূহ: (১) বাংলাদেশের ইতিহাস ও অভ্যুদয় (২) রাজনৈতিক প্রতিষ্ঠান ও সংগঠন (৩) প্রশ্চাত্যের রাষ্ট্রচিন্তা (৪) প্রধান প্রধান বৈদেশিক সরকার (৫) লোক ও প্রশাসন পরিচিতি (৬) সমাজকর্ম ।।।।। বাড়ি থেকে পড়ে হয়তো আপনি পাস করতে পারবেন, কিন্তু ভালো রেজাল্ট করতে পারবেন না ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

1. স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস 

2. রাজনৈতিক প্রতিষ্ঠান ও সংগঠন

3. পাশ্চাত্যের রাষ্ট্রচিন্তা 

4. প্রধান প্রধান বৈদেশিক সরকারঃ যুক্তরাষ্ট্র,  যুক্তরাজ্য, ফ্রান্স 

5. লোক প্রশাসনের পরিচিত 

6. সমাজবিজ্ঞান পরিচিত 

7. সমাজকর্ম পরিচিত

8. প্রিনসিপলস্ অব ইকনমিকস্ । 

বই আটটি । কিন্তু ছয়টি পাঠ্যসূচির অন্তর্ভুক্ত । প্রথমের 5 টি বিষয় বাধ্যতামূলক । শেষের তিনটি বিষয়ের মধ্যে যেকোনো একটি নিতে হবে । 

অনার্সে ক্লাস তেমন না করলেও সমস্যা হয় না। হ্যাঁ  বাড়ি থেকে পড়েও রাষ্ট্রবিজ্ঞানে পরীক্ষায় ভাল করা সম্ভব । তবে নিয়মিত পড়তে হবে । নিয়মিত বাড়িতে পড়লে এবং উত্তর লেখার কৌশল ভাল হলে ইনশা আল্লাহ্ ফাস্ট ক্লাস করার আশা করা যায়।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ


0
৬টি বই আছে। যথাঃ ১। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস । ২। রাজনৈতিক প্রতিষ্ঠান ও সংগঠন। ৩। পশ্চাত্যের রাষ্ট্রচিন্তা। ৪। প্রধান প্রধান বৈদেশিক সরকার। ৫। লোকও প্রশাসন পরিচিতি। নন-মেজর সাবজেক্ট ৬। সমাজ কর্ম ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ