শেয়ার করুন বন্ধুর সাথে

শুকিয়ে দাগ বসে গেলে চিন্তার কারন নেই। সেটা গরম পানি করে সাবান দিয়ে ধুলেই উঠে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নামাজ আদায়ের ক্ষেত্রেঃ

আপনি হাতে যদি যথেষ্ট সময় থেকে তবে নামাজের পূর্বে গোসল করে পাকপবিত্র কাপড় পরিধান করে ওজু করে নামাজ আদায় করুন। আপনার যদি হাতে মাত্র কিছু সময় থাকে নামাজের পূর্বে পাক পবিত্র বস্ত্র পরিধান করে ওজু করে নামাজ আদায় করুন। আপনার যদি নামাজ আদায়ের জন্য ঐ কাপড় ছাড়া উপযুক্ত বা প্রয়োজনীয় কাপড় না থাকে তবে বির্য শুকিয়ে যাওয়া স্থানটি ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে পাকপবিত্র ভাবে ওযু করে নামাজ আদায় করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কোন সমস্যা নেই। "বিসমিল্লাহিররহমানিরহিম " পড়ে উক্ত জায়গা ৩ বার ধুয়ে ফেলবেন।ইনশাআল্লাহ পাক পবিত্র হয়ে যাবে।

দলিল

১. আমর ইবনুূু খালিদ (রহঃ) আয়িশা (রাঃ) থেকে বর্ণিত, তিনি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাপড় থেকে বীর্য ধুয়ে ফেলতেন। আয়িশা (রাঃ) বলেনঃ তারপর আমি তাতে পানির একটি বা কয়েকটি দাগ দেখতে পেতাম। 

২. কুতয়বা ও মূসা’দ্দাদ (রহঃ) সুলায়মান ইবনুূু ইয়াসর (রহঃ) থেবে বর্ণিত, ‘আমি ‘আয়িশা (রাঃ)-কে কাপড়ে লাগা বীর্য সম্পর্কে জিজ্ঞাসা করলাম। ’ তিনি বললেনঃ আমি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাপড় থেকে তা ধুয়ে ফেলতাম। তিনি কাপড় ধোয়ার ভিজা দাগ নিয়ে সালাতে (নামাযে) বের হতেন। 

৩.২২৭। মুহাম্মদ ইবনুূুল মূসান্না (রহঃ) আসমা (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেন, এক মহিলা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাছে এসে বললেনঃ (ইয়া রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম!)বলুন, আমাদের কারো কাপড়ে হায়েযের রক্ত লেগে গেলে সে কি করবে? তিনি বললেনঃ সে তা ঘষে ফেলবে, তারপর পানি দিয়ে রগড়াবে এবং ভাল করে ধুয়ে ফেলবে। এরপর সেই কাপড়ে সালাত (নামায/নামাজ) আদায় করবে। 








ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ