আমি ব্যাট আর বলের টাইমিং করাতে পারি না।তাই রানও কম হয়।কেউ যদি আমাকে এই বিষয়ে কোন মন্তব্য দিয়ে উপকার করেন, তবে আমি উপকৃত হব।
শেয়ার করুন বন্ধুর সাথে
avir

Call

ব্যাটে বলে ভাল টাইমিং করার উপায় হচ্ছে : ১। বল এবং বোলারের দিকে দৃষ্টি রাখা, ২। বলের ধরণ এবং গতি পর্যবেক্ষণ করা দু একটা বল খেলে টেষ্ট করে , ৩। স্টাম্প বরাবর আসা বল গুলো ছোট্ট শট খেলে রান বের করা,হিট করার চেষ্টা করলে টাইমিং না মিললে আউট হওয়ার সম্ভবনা বেশি আর স্টাম্প এর বাইরের বল গুলো জোরে হিট করা টাইমিং মিললে বাউন্ডারি আর না মিললে কিপার এর কাছে। ৪। ওভারের যে বল স্লো সেই বল কেই দেখে শুনে হিট করা এতে টাইমিং মিলানো যায়। ৫। ব্যাটিং করার সময় এক জায়গায় দাড়িয়ে ব্যাটিং করলে টাইমিং মিলানো যায় না দু এক পা আগে পিছে খেলতে হয়, ৬। টাইমিং মিলানোর জন্য ব্যাটকে ভিবিন্ন ভঙ্গিতে বলের উপর পরিচালনা করা উপোরক্ত পন্থা গুলো মনে রাখবেন, বেশি বেশি প্যাকটিজ করুন তাহলে টাইমিং মিলানো আয়াত্তে চলে আসবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

ব্যট বলে টাইমিং ভালো মিলানর প্রথম শর্ত হচ্ছে দৃষ্টি ঠিক রাখা।সবসময় বলের দিকে নজর রাখবেন।বলার যখন বল করার জন্য বল হাতে নিবে তখন থেকেই বলের দিকে নজর রাখবেন। প্রতি বলে ৬ বা ৪ মারার দরকার নেই।ধীরে সুস্থে ঠান্ডা মাথায় খেলবেন।যেই শর্টটাই খেলবেন সুন্দর করে খেলার চেষ্টা করবেন। আর নিয়মতি অনুশীলন করুন। বারিতে ব্যাটিং এর বিভিন্ন স্টাইলের শর্ট প্রেক্টিজ করবেন। আর হ্যা নিয়মতি টিভিতে খেলাধুলা দেখবেন।লক্ষ করবেন তারা কিভাবে কোন বলটা খেলছে।এ থেকেও আপনি অনেক কিছুই শিখতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ