অনেকেই লেখা লেখি করেন কোগেল ব্যায়াম করার জন্য। কিন্তু কোগেল ব্যায়াম করলে কি সত্যিই কোন ফল পাওয়া যাবে কি। কি কি উপকার হতে পারে জানতে চাই। আমার লিঙ্গ সাড়ে ৬ ইঞ্চি লম্বা আনুমানিক ৪ ইঞ্চির মত মোটা। কোগেল ব্যায়ামের কোন প্রয়োজন আছে কি??? অন্ডথলি জুলে গেছে আমার বয়স ৩৩ কোগেল ব্যায়াম করলে কি উপকার হবে কি না। আমি বাহিরে থাকি যখন দেশে যাই তখন প্রথম দিন সেক্স করলে সহসায় বীর্য বের হয়ে যায়। দ্বিতৃীয় বার করলে খানিকটা সময় বাড়ে এভাবে কয়েকদিন পর মোটামোটি সময় বাড়ে মাঝে কোমর সঞ্চালন বন্ধ করে করে করলে ২৫-৩০ মিনিট থাকতে পারি। কোগেল ব্যায়ামের প্রয়োজন আছে কি???
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

কেগেল ব্যায়াম শ্রোণী মেঝের পেশী সুসংগঠিক করে মূত্রসংবহনতন্ত্র, বৃহদন্ত্র ও পায়ুপথের কার্যপ্রণালী জোরদার করে এবং যৌনক্রিয়া ক্ষমতাকে উন্নিত করতে পারে। মহিলাদের মত পুরুষেরাও যখন তখন এই ব্যায়াম করতে পারেন। কিন্তু সবারই উচিত ব্যায়ামটি করার আগে সঠিক মাংশপেশী সনাক্তকরণ এবং সঠিক পন্থা জেনে নেয়া। পুরুষদের জন্য কেজেল ব্যায়ামের উপকারিতা শ্রোণী মেঝের পেশী অনেক কারণে ক্ষতিগ্রস্থ বা দূর্বল হয়ে যেতে পারে। যেমন প্রোস্টেড গ্রাণ্ডে টিউমার বা অন্য কোনো সার্জারী, ডায়াবেটিস ইত্যাদি। কেজেল ব্যায়াম পুরুষদের পেলভিস ফ্লোরের মাসল শক্তিশালী করে যখন তখন প্রস্রাবের বেগ, ঠিক মতো প্রস্রাব না হওয়া সহ আরো অনেক রোগ প্রতিরোধের ক্ষমতা বৃদ্ধি করতে পারে। কিছু গবেষণায় দেখা গেছে যে পুরুষদের জন্য কেজেল ব্যায়াম যৌনমিলনের সময় লিঙ্গ উত্থানে সমস্যা, অকাল বীর্যপাত, দ্রুত বীর্যপাতের মত সমস্যারও সমাধান দিতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার সেক্স অবস্থা স্বাভাবিক আছে । এবং লিঙ্গের মাপ ও ঠিক আছে । আপনার কোন ধরনের সেক্স ব্যামের প্রয়জন নেই বলে আমি মনে করি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ