Android দিয়ে পিসিতে নেট চালাতে চাচ্ছি কিন্তু পারতেছি না। কেউ জানলে একটু বলবেন......
Share with your friends
Unknown

Call

Android এর Settings >> More.. >> Tethering & portable hotspot >> Wi fi hotspot অন করুন। পিসির ওয়াইফাই চালু করুন, আপনার ফোনের মডেলের নামে বা BtBOtDF এরকম উল্টাপাল্টা নামে একটা ওয়াইফাই নেটওয়ার্ক পাবেন, তাতে কানেক্ট করুন, ব্যাস।।।। কানেক্ট করলে যদি পাসওয়ার্ড চায় তাহলে অ্যান্ড্রয়েডের Wi-Fi hotspot ক্লিক করে Set up Wi-Fi hotspot >> Security >> None করে দিন।

Talk Doctor Online in Bissoy App
Call

ডাটা অন করে USB কানেকশন দিবেন কম্পিউটারের সাথে তারপর Android এর Settings >> More.. >> Tethering & portable hotspot >>USB Tethering অন করুন বা টিক দিন ,কাজ শেষ। এবার আপনি কম্পিউটারে নেট চালাতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

এ্যানড্রোয়েড মোবাইল কে মডেম বানিয়ে পিসি থেকে ইন্টারনেট ব্যবহার করা যায় তার পদ্ধতি। যা যা লাগবে। 1. 1টি এ্যানড্রোয়েড ডিভাইস 2. ডাটা ক্যবল 3. নেটি এ্যাকটিভেটেড সিম যে কোন অপারেটর 4. পিসি [উনডোস সেভেন/এইট চালিত] [টিউনটি সেভেন দিয়ে পরিক্ষা করা হয়েছে, এইট-এ করা হয়নি, যদি কেউ উইনডোস এইটে সফল হন তবে দয়করে কমেন্টে আমাদের কে কনফার্ম করবেন।] এ্যানড্রোয়েড মোবাইল কে মডেম বানিয়ে পিসি থেকে ইন্টারনেট ব্যবহার করার পদ্ধতি। 1. USB Debugging Mode অন করুন। USB Debugging Mode অন করতে নিচের কমান্ডটি অনুসরন করুন। Home/App drawer>Settings>Applications>Development> USB Debugging (Select) [USB Debugging এর ফাকা বক্সে টিক চিহ্ন দিয়ে সেলেক্ট করুন।] 2. মোবাইলের ডাটা কানকশন অরথাত সেটের নেট কানেকশন অন করুন (যদি ডুয়েল সিমের সেট হয় তবে যে সিমে নেটি এ্যাকটিভ করা সেই সিম দিয়ে নেট কানেক্ট করবেন) মোবাইলের নেট কানকশন অন করতে নিচের কমান্ডটি অনুসরন করুন Home/App drawer>Settings>SIM Management>Data Connection>Select SIM [যদি ডুয়েল সিমের সেট হয় তবে যে সিমে নেটি এ্যাকটিভ করা সেই সিম দিয়ে নেট কানেক্ট করবেন।] 3. আপনার ডিভাইসকে ডাটা ক্যবলের মাধ্যমে পিসির সাথে কানেক্ট করুন। 4. USB Tethering অন করুন, অন করতে নিচের কমান্ড প্রয়োগ করুন। Home/App drawer>Settings>Wireless & Networks>Tethering & portable hotspot>USB tethering (Select) [USB tethering এর ফাকা বক্সে টিক চিহ্ন দিয়ে সেলেক্ট করুন। 5. কিছুক্ষন অপেক্ষা করুন (30 সে.) আপনার পিসি এখন নেট ব্যবহারের জন্য প্রস্তুত। আপনি এখন নেট ব্যবহার করতে পারবেন আপনার পিসি থেকেই। [যারা PD-Proxy ব্যবহার করেন তারাও এভাবে পিসি থেকে নেট ব্যবহার করতে পারবেন।]

Talk Doctor Online in Bissoy App