শেয়ার করুন বন্ধুর সাথে
Sanjoyrand1

Call

আমাদের নিজস্ব ওয়েবসাইট বা ব্লগের জন্য সবারই ব্যাকলিঙ্কের দরকার হয়। অনেক সময় আমাদের ব্যাক লিঙ্ক দেখার জন্য ভালো টুলসের দরকার হয়। ভেরিফাইড টুলস ছাড়া ব্যাক্লিঙ্ক রেজাল্ট একেকটা টুলসে একেরকম দেখায়। সেকারনে মাঝে মাঝে বিভ্রান্তিতে পড়তে হয় আমাদের। তাই আজকে ৫টি গুরুত্বপূর্ণ টুলস দিবো আপনাদের। এসব টুলস থেকে ব্যাক্লিঙ্ক দেখার পাশাপাশি এস ই ও রিলেটেড অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাবেন।

Backlink-Checker-Tools

Backlink Watch : ব্যাকলিঙ্ক চেকার টুলগুলোর মধ্যে সব থেকে জনপ্রিয় টুল এটি। আপনি এই টুলের মাধ্যমে সহজ উপায়ে আপনার সাইটের ব্যাকলিঙ্ক খুজে পেতে পারেন। এটি সম্পূর্ণ ফ্রি টুল। এছাড়া ব্যাক্লিঙ্কের পাশাপাশি সাইট সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে যেগুলো আপনার কাজে লাগবে।

Analyze Backlink : এই টুলটি অনেক বেশি ইউজার ফ্রেন্ডলি। খুব সহজেই এই টুল থেকে সার্চ করে আপনার সাইটের ব্যাকলিঙ্ক সংক্রান্ত তথ্য জানতে পারবেন। এই টুল দিয়ে আপনি ফিল্টারিং অপশন ইউজ করে এংকর টেক্সট, হোম পেইজ লিঙ্ক ইত্যাদি সম্পরকে স্পেসিফিকলি জানতে পারবেন।

Ahrefs:  এই টুলটি বর্তমানে সব থেকে বেশি লাইভ ব্যাকলিঙ্ক ইনডেক্স করে। প্রতি ১৫ মিনিট পর পর আপডেট হয়। এটি আমার ব্যাক্তিগত পছন্দের দিক থেকে এক নাম্বারে। এছাড়া এটি ইউজারদের জন্য ব্যাবহার করাও অনেক ইজি।

Majestic SEO : এই চেকারের এখন পর্যন্ত ১০০০ হাজারের বেশি ইউজার আছে। এবং লেটেস্ট নিউজ প্রোভাইড করে

Open site explorer:  পার্সোনালই আমি এই চেকার ইউজ করি। ব্যাকলিঙ্ক চেক করার জন্য খুবই ভালো। Open site explorer মূলত SEOMOZ এর একটি শাখা। এটির দুটি ভার্সন আছে। একটি ফ্রি এবং অন্যটি প্রিমিয়াম। ফ্রি ভার্সন থেকে সর্বোচ্চ এক দিনে ৩বার সার্চ করা যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ