আমি এবার নবম শ্রেণিতে উঠব তো পড়াশোনার পাশাপাশি কি করতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি ফ্রিল্যান্সিং, আউটসোর্সিং, ওয়েব ডিজাইন করে আয় করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ফ্রিল্যান্সিং

এই যুগে ঘরে বসে আয় করার সমচেয়ে জনপ্রিয় মাধ্যম হল ফ্রিল্যান্সিং। ছাত্র জীবনে ঘরে বসে আয় করা আসলেই খুব ভাল একটা বিষয়। এখানে আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ পাবেন। আপনি যে কাজে বেশি পারদর্শী সেই কাজই পাবেন এখানে। প্রচুর পরিমাণে কাজ এখানে আছে। আপনার শুধু দেখতে হবে যে, আপনি আসলে কোন কাজ বেশি ভাল পারেন। এই যেমন গ্রাফিক্স ডিজাইন, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, SEO ইত্যাদি। এর জন্য শুধু আপনাকে কাজ জানতে হবে এবং এই ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে একটা অ্যাকাউন্ট খুলে আপনার কাজ খুজে কাস্টমারদের কাজ করে দিলেই আপনি হিউজ পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

ব্লগিং

ছাত্র জীবনে টাকা ইনকামের আরেকটা সহজ মাধ্যম হল ব্লগিং। আপনার যদি লেখালেখির অভ্যাস থাকে তাহলে এটাই হতে পারে আপনার জন্য সবচেয়ে সহজ মাধ্যম,

ড্রপশিপিং

আপনি যে কোন অনলাইন প্রোডাক্ট বিক্রির ওয়েবসাইট থেকে বা কোন একটা প্রতিষ্ঠানের সাথে ডিল করে তাদের প্রোডাক্ট বায়ারদের কাছে পৌছে দিয়ে ব্যপক পরিমাণে কমিশন পাতে পারেন।

ওয়েবসাইট ফ্লিপিং

এর জন্য আপনাকে একটু সময় ব্যয় করতে হবে। আপনি নিজেই ওয়েবসাইট খুলে সেটা কিছু দিন ইউজ করে ভাল ভিউয়ার আনতে পারলে, অর্থাৎ ওয়েবসাইটটা জনপ্রিয় করতে পারলেই আপনি আপনার ওয়াবসাইটটা ১২ থেকে ৩৬ গুণ বা তারও বেশি দামে বিক্রি করে দিতে পারবেন। এটাই হল ওয়েবসাইট ফ্লিপিং এর কাজ।

অ্যাডসেন্স

অ্যাডসেন্স হল অনলাইনে টাকা ইনকামের আরেকটা বড় মাধ্যম। এটা হল গুগলের অ্যাড নেটওয়ার্ক। আপনি নিজের জন্য ওয়েবসাইট খুলে বা গেম তৈরি করে বা ইউটিউব চ্যানেল খুলে অ্যাডসেন্স এর সাথে অ্যাড করে দিলেই আপনার অনেক টাকা ইনকাম হবে।

ইউটিউব

ছাত্র জীবনে টাকা ইনকামের আরেকটা সহজ উপায় হল ইউটিউবিং। আপনি ইউটিউবে একটা চ্যানেল খুলে সেখানে আপনার পছন্দ মত ভিডিও আপলোড করে হিউজ পরিমাণে ইনকাম করতে পারেন। এখন সবচেয়ে একটা জনপ্রিয় মাধ্যমই হচ্ছে ইউটিউব। অনেক ইয়াং ছেলে-মেয়ে এখন এই কাজ করছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি টিউশনি করাতে পারেন, ফ্রিল্যান্সিং, এতে ভাল আয়করতে পারেন,টিউশনি করালে বেস্ট হয়,

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ