Share with your friends
Call

wifi এর পূর্ণরূপ হলো wirless fidelity. মোবাইলে এটি তার ছাড়া রাউটার এর রেনজ দিয়ে মোবাইলের wifi অপশনটি ওন করে কানেন্ট করা যায়।বেশীর ভাগ wifi এর ই পার্সওয়াড দেয়া থাকে।মোবাইলের wifi অপশন অন করে যে wifi কানেক্ট করবো সে wifi এর যে পার্সওয়াড দেয়া আছে সেটা দিয়ে কানেক্ট করতে পারবো। আর কম্পিউটার এ পিছনে অংশে wifi কানেক্ট করার জন্য পোর্ট আছে।ঐ পোর্টে wifi এর তার ডুকিয়ে আমরা wifi চালাতে পারবো।wifi ব্যবহার করার বিশেষ এবং মূল সুবিধা হলো দ্রত গতিতে ডাউনলোড এবং ব্রাউজ করা।

Talk Doctor Online in Bissoy App

Wifi হচ্ছে দ্রুত গতির ইন্টারনেট ব্যবহারের মাধ্যম । সাধারণ ২জি ৩জি ৪জি তে আমরা যে স্পিড পাই তা Wifi এর কাছে নুন্যতম । এটি ব্যবহার করা যায় খুব দ্রুত । এটি ব্যবহার করতে হলে পার্শবর্তি ইউনিয়ন বা যেখানে Wifi আছে সেখান থেকে লাইন নিতে হবে । এবং একটি রাউটার লাগবে । তবে মনে রাখবেন এটা সংযোগ করে নিতে অনেক টাকা লাগবে । যা হয়তো একার পক্ষে সম্ভব না ।

Talk Doctor Online in Bissoy App
Call

wifi এর অর্থ হচ্ছে   Wireless fidelity 


আপনি যদি wifi ব্যবহার করত চান তাহলে প্রথমে আপনাকে একটা ওয়াইফাই রাাউটার কেনা লাগবে তারপর আপনাাকে ব্রডব্যান্ড এর লাইন নিতে হবে । ব্রডব্যান্ড এর লাইনে মাসিক খরচ কোথাও কম আবার কোথাও বেশি।  ঢাকার মধ্য হলে খরচ কম পরে ৫০০-৬০০ টাকা সেটা আপনার স্পিড অনুযায়ী । যেমন আমাদের এখানে  5mbps  ৫০০ টাকা আর  গ্রাম অঞ্চচলে  2mbps, 3mbs  ৮০০-৯০০ টাকা নেয়। আর রাউটার কেনার আগে আবশ্য্যই Tp link  রাউটার কিনবেন।
Talk Doctor Online in Bissoy App