Share with your friends

Blogger হচ্ছে তারা যারা নিজেদের Blog এ লেখালেখি করে নিজেদের মতামত ব্যক্ত করে । নিজের জীবনের কথা কিংবা চিন্তা ভাবনা ভার্চুয়ালি তুলে ধরে।

Talk Doctor Online in Bissoy App

Call

সাধারন ভাষায় ব্লোগার হল এক শ্রেণির মানুষ, যারা বিভিন্ন বিষয়ে অনলাইনে লেখালেখি করে।

Talk Doctor Online in Bissoy App
Call

যারা ব্লগে লেখালেখি করে তাদেরকে ব্লগার বলে।  আর, ব্লগ হচ্ছে একটি ওয়েবসাইট।

Talk Doctor Online in Bissoy App
Call

ব্লগ হলো লেখালিখি করার জায়গা আর এখানে জারা লেখালি করে তাদেরকে ব্লগার বলে।এক কথায় ব্লগে লেখালেখি করে যারা তাদেরকে ব্লগার বলে।

Talk Doctor Online in Bissoy App

ব্লগ হলো একটি তথ্য ভিত্তিক বা আলোচনা বিত্তিক সাইট যা ওয়াল্ড ওয়াইড ওয়েব (World Wide Web)এ প্রকাশিত হয়ে থাকে এবং যেটি একটি বিপরীত মূখী টিউন দ্বারা প্রকাশিত হয়েথাকে মানে সর্বশেষ প্রকাশিত টিউন গুলো প্রথমে প্রকাশিত হয়। ২০০৯ইং সালের পূর্ব পর্যন্ত ব্লগ গুলো নিজস্ব বা ছোট গ্রুপ দ্বারা পরিচালিত হতো এবং তখন ব্লগ গুলো একটি নির্দিষ্ট বিষয় এর উপর প্রকাশিত হতো।কিন্তুবর্তমানে অনেক লেখক এর সমন্বয়ে গঠিত ব্লগ প্রকাশিত হচ্ছে এবং যেখানে এক সাথে অনেক লেখক এক সাথে অনেক রকম টিউন করতে পারে,তাও আবার নিয়মিত।এ গুলোকে "multi-author blogs" (MAB) বলা হয়। এগুলো সাধারণত পত্রিকা,বিশ্ববিদ্যা


লয় ও বিভিন্ন তথ্য ভিত্তিক ব্লগ হয়ে থাকে।বর্তমানে টুইটার(Twitter),ফেসবুক(facebook )এবং অন্যান ক্ষুদ্র ব্লগিং এর মাধ্যম গুলো"multi-author blogs" (MAB) সিসটেমকে বর্ধিত করনে সাহায্য করছে এবং এর ফরে নিজস্ব প্রকাশিত ব্লগ হুলো সামাজিক সংবাদ মাধ্যম হিসাবে প্রকাশিত হচ্ছে।ব্ল এর প্রকাশিত টিউন গুলোতে আপনি আপনার মতামত প্রকাশ করতে এবং বিভিন্ন প্রশ্ন করতে পারবেন,এই সুযোগ সুবিধার ফলে ব্লগগুলো সোসাইল নেটওয়ার্ক সার্ভিসে পরিণত হচ্ছে।আবার কিছু কিছু ব্লগ মতামত প্রকাশ করার কোন সুযোগ সুবিধা দেয় না।বর্তমান ব্লগ গুলোতে নিজস্ব প্রোফাইল তৈরি এবং তা প্রকাশ করতে দেয় যেমন

টুইটার(Twitter),ফেসবুক(facebook)ইত্যাদি।আবার অনেকে এগুলোতে তাদের কোম্পানি বা কোন পন্য এর জন্য একটি ব্লগ বা ওয়েব সাইট বা পেজ খুলে থাকে,যেন সেটি কে তারা আরো জনপ্রিয় করতে পারে।

Talk Doctor Online in Bissoy App