প্রেম করার সুফল ও কুফল কি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Junait

Call

বিবাহ পূর্বক বর্তমান সমাজে যে প্রেম

ভালবাসা দেখা যায় তার কোনো

সুফল/উপকারিতা নেই বরং রয়েছে

অসংখ্যক ক্ষতি/কুফল/অপকারিতা।

কিছু পেশ করা হলো  ---------------------

প্রেম না করার উপকারিতা.......

স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে....

রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে: আপনি যদি এখনও প্রেমে না জড়িয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হল, একা থাকলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। কারণ প্রেম না করলে আপনাকে অহেতুক নানা বিষয়ে দুশ্চিন্তায় থাকতে হয় না। ব্যস্ততার মাঝে আপনার প্রিয় মানুষটিকে কিভাবে সময় দেবেন, কিভাবে মাসের শেষে নিজের পকেট ঠিক রাখবেন, প্রিয় মানুষটির রাগ কীভাবে ভাঙাবেন এসব বিষয় নিয়ে অহেতুক দুশ্চিন্তা করে নিজের রক্তচাপ বাড়িয়ে তো আর লাভ নেই।

হৃৎপিন্ড ভালো থাকে: প্রেমের সম্পর্ক থাকলে প্রতিনিয়তই ঝগড়াঝাটি, মানসিক অশান্তি, পারিবারিক কলহে মানুষদের হৃদপিন্ডের অনেক ক্ষতি হয়। যা পরবর্তীতে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়িয়ে দেয়। কিন্তু একা থাকলে অধিকাংশ সময়েই এই ধরণের ঝামেলা থাকে না। ফলে হৃৎপিন্ডের স্বাস্থ্য ভালো থাকে। তবে মনে রাখবেন দীর্ঘমেয়াদী একাকিত্বও হৃৎপিন্ডের জন্য খুব একটা ভালো নয়।

মস্তিষ্ক ভালো থাকে: সম্পর্কের বেড়াজালে আটকে গেলেই নানান রকম অশান্তি আর মানসিক চাপ ভর করে আপনার মাথায়। অতিরিক্ত মানসিক চাপ মস্তিষ্কের জন্য ক্ষতিকর। বরং একা থাকাই মস্তিষ্কের জন্য তুলনামূলকভাবে ভালো। কারণ একা থাকলে নিজের ইচ্ছের রাজা হয়ে যখন খুশি যা ইচ্ছে করা যায়। আর তাই মন থাকে ফুরফুরে।

অন্যন্য প্রেক্ষাপট...

১. প্রেম না করলে টাকা পয়সা খরচ করতে হবে না খুব একটা। KFC, স্টার কাবাব, আর Pizza Hut-এ গিয়ে পুরা মাসের খরচের টাকার কথা ভুলে গিয়ে অযথা টাকা নষ্ট করতে হবেনা, 

২. মানষিক অশান্তিতে ভুগতে হবেনা। দিন রাত ছোটখাট বিষয় নিয়ে ঝগড়া করে মাথার তার ছিঁড়তে হবেনা।

৩. প্রেম কইরা ঝগড়াজাটি করে ভাঙ্গচুর করা থেকে বেঁচে যাবেন।

৪.মোবাইলে অতিরিক্ত ব্যালেন্সের প্রয়োজন নেই। 

৫. কোন প্রকারের গিফট কিনতে প্রচুর অর্থ চাহিদা দরকার হবে না।

৬. রাতে শান্তিমত ঘুমাইতে পারবেন, পড়াশোনায় মনোযোগি থাকবেন।

৭.কোন প্রকারের আজেবাজে কথা শুনতে হবে না।

৮.প্রেমিকার বিয়ে ঠিক হওয়ার পর যে তীব্র কষ্ট আর যন্ত্রণা সেটা থেকে মুক্ত থাকবেন। প্রেমিকার অন্যকারো সাথে বিয়ে হলে সেই বিয়ের রাতের মত কষ্টের রাত আপনার জীবনে আসবেনা।

৯. প্রেম না করলে আপনাকে ছেকা খেতে হবেনা।

১০. ছেকা না খেলে আপনি জীবনের এক তীব্র কষ্টের যন্ত্রণা পেতে হবে না, যেটা আপনারি ভাল।

১১. বন্ধু-বান্ধবদের সাথে সুসম্পর্ক বজায় থাকবে, প্রেমিকারে নিয়া কথায় কথায় ব্লেক মেইল হইতে হবে না, যাতে আপনার অনেক টাকা বেঁচে যাবে।

১২. প্রেম না করলে সব থেকে ইম্পটেন্ট উপকারটা হবে অসময়ে বিয়ে করে ঝামেলায় পড়তে হবে না, আগে নিজের পায়ে দাঁড়াইবেন! তারপর পছন্দ মত মেয়েকে বিয়ে করবেন। আপনিও খুশ, পরিবারও খুশ।

১৩. মিথ্যা কথা বলতে হবে না, প্রেমিক-প্রেমিকাকে তেল মাইরা কথা বলতে হবে না। 

১৪. খোঁচা মারা কথার হাত থেকে রক্ষা পাইবেন, নিজের যা আছে তা নিয়া সন্তুষ্ট থাকতে পারবেন।

১৫. প্রেমে পড়লে অনেকে দেবদাস হয়ে যায়, ফলাফল নেষায় আসক্তি! যদি প্রেম না করেন তবে ঐ পথে পা না বাড়ানোর ৮০% সম্ভাবনা।

১৬. প্রেম, ভালবাসা একটু আবেগিয় ব্যাপার. মান অভিমানে সুইসাইড করার প্রবোনতা থাকতে পারে, যদি নাই করেন তবে অকাল প্রয়াত হবার সম্ভাবনা নাই! 

১৭. প্রেম ভালবাসায় একটা সময় কাছের মানুষ থেকে দূরে সরিয়ে দেয়, আপনার ধ্যান জ্ঞান ঝুড়েই শুধু সে আর সে। এতে পারিবারিক শান্তি নষ্ট হয়।

১৮. সময়ের অপচয় হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সুফল:সবকিছু থেকেই আপনি সুরক্ষা থাকতে পারবেন।আপনার টেনশন কমে যাবে।রাতে ঘুম ভালো হবে।আর কষ্ট,হ্যা কষ্ট নামক জিনিষটা আপনার কাছ থেকে হারাবে। কুফল:একা একা সময় কাটাতে হবে।কথা বলার মতো কেউ থাকবে না।সবকিছু শেয়ার করার মতো হয়তো কেউ থাকবে না।আর সবথেকে বড় কথা আপনার প্রেমিকাকে বিয়ে করার পূর্বে ভালোভাবে চিনতে পারতেন প্রেম করলে।ফলে বিয়ে করলে সবকিছু সহজ হতো,কিন্তু প্রেম না করার কারনে তা আর হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ