আমি একজন মেয়েকে পছন্দ করি সেও আমাকে করে কিন্তু পরিবার কে বিয়ের কথা বললে তারা নানা অজুহাত দিয়ে রাজী না। কারণ ছেলের ভালো হলে হবে না পরিবারের ভালো সস্ট্যাস আর ভালো ক্যারিয়ার থাকতে হবে যেনো তাদের সাথে মিলে এখন ছেলের তো তা নেই আলহামদুলিল্লাহ সংসার চলানোর মতো উপায় আছে আছে ছোট ব্যাবসা করে তারপর ও রাজি না,, তারা ভালো ক্যারিয়ার আর ভালো সস্ট্যাস এর কাছে দিবে। আর মেয়ে ও ছেলে পালিয়ে বিয়ে করবে না হারাম বলে এখন এ সমস্যা অভিভাবকদের জন্য ইসলাম কি বলে?  তারা কও আদৌও বুঝবে


শেয়ার করুন বন্ধুর সাথে
Call
ইসলাম আবেগে চলেনা। একজন মেয়ে এবং ছেলের বিয়ে হতে হলে কুফু বা সমতা দেখতে হয়। আপনার বিস্তারিত বর্ণনায় মেয়েদের পারিবারিক, অর্থনৈতিক ও সামাজিক দাম্ভিকতা রয়েছে। ইসলামে ছেলের থেকে মেয়ের পারিবারিক স্টাটাস সমান অথবা নিচু হতে হবে। তানাহলে গায়রে কুফুতে বিয়ে হবে। এতে ভবিষ্যত সাংসারিক জীবনে সমস্যার সম্মুখিন হতে পারে। যেহুত আপনারা দুজন দুজনকে ভালোবাসেন কিন্তু মেয়েটির পরিবার চায়না এক্ষেত্রে উক্ত মেয়েকে দুজন স্বাক্ষীর সামনে ইজাব ও কবুলের মাধ্যমে বিয়ে করলেও মেয়ের বাবা গায়রে কুফুতে বিয়ে হওয়ায় আদালতের মাধ্যমে বিয়ে ভেঙ্গে দিতে পারবেন। 

পরামর্শঃ- মেয়েকে তার ফ্যামিলিকে রাজী করাতে বলুন, চাপ সৃষ্টি নয় বরং দুজন কথা বলে ক্লিয়ার ডিসিশন নিন। এখানে ইসলামিক ভাবে বিবাহ বহির্ভূত প্রেম হারাম আর আপনার কথা অনুযায়ী উক্ত বিবাহ করার চিন্তা করাও আপনার জন্য সঠিক সিদ্ধান্ত হবেনা। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ