আমি ৬ মাসের প্রেগন্যান্ট এখন কী যৌন মিলন করা যাবে? আমার স্বামী করতে চাইলে আমি কী করব? 


শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যাঁ, শিশুর জন্য নিরাপদ: চিকিৎসকরা বলছেন, গর্ভাবস্থায় স্বাভাবিক সঙ্গম করা যেতেই পারে। এতে অনাগত শিশুর কোনও ক্ষতি হবে না। কারণ গর্ভের শিশু তলপেট এবং জরায়ুর শক্ত পেশি দ্বারা সুরক্ষিত থাকে। সঙ্গে তাকে ঘিরে থাকে অ্যামনিওটিক থলির তরল।।


 কিন্ত কিছু নিয়ম মেনে চলতে হবে,,,

গর্ভাবস্থায় সহবাস করার নিয়ম


যদিও অধিকাংশ দম্পতির জন্য গর্ভাবস্থায় সহবাস করা নিরাপদ, তবে সবসময় এটি সহজ নাও হতে পারে। গর্ভাবস্থায় স্বাভাবিক সময়ের মত সহবাস করতে কোন সমস্যা হলে বিভিন্নভাবে পজিশন বা অবস্থান পরিবর্তন করে চেষ্টা করে দেখতে পারেন। এক্ষেত্রে স্বামী-স্ত্রীর ব্যক্তিগত স্বাচ্ছন্দ্যের ব্যাপারটিই মুখ্য। তবে গর্ভাবস্থায় সহবাসের ফলে আপনি বা গর্ভের সন্তান যেন কোনোভাবে আঘাত না পান সে ব্যাপারে সবসময় সাবধান থাকা উচিত।

গর্ভাবস্থায় সহবাস করার সময় আপনার সঙ্গী উপরে অবস্থান করলে তা আপনার জন্য কিছুটা অস্বস্তিকর হতে পারে, যেহেতু এসময় আপনার পেট আকারে বাড়তে থাকে আর সেই সাথে স্তন ও শরীরের অন্যান্য অংশে এসময় ব্যথাও অনুভব হয়। এছাড়া গর্ভাবস্থায় সহবাসের সময় পুরুষাঙ্গ আপনার শরীরের বেশি গভীরে গেলেও এসময় অস্বস্তির কারণ হতে পারে৷ তাই এসব সমস্যা এড়াতে যেকোনো একদিকে কাত হয়ে শুয়ে সহবাসের চেষ্টা করে দেখতে পারেন।

এছাড়া আপনার সঙ্গীর পরিবর্তে আপনি উপরে অবস্থান করে বা আপনি সামনে আপনার সঙ্গী পেছনে অবস্থান করেও চেষ্টা করে দেখতে পারেন। হাতে বা হাঁটুতে ভর দেয়ার সময় বালিশ বা কুশন ব্যবহার করতে পারেন।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

হ্যা আমার অন্য রকম লাগে মাঝে মধ্যে ব্যাথাও করে এবং স্তন ব্যাথা হয়ে আছে আজকে প্রায় ৫ দিন কালকে রাতেই সহবাস করেছিলাম আমার স্বামী স্তনে হাত দিতে আমার কান্না চলে আসছিল অনেক বেশি ব্যাথা করছিল এটার কারণ কী হতে পারে আর তার লিঙ্গ অনেক বড় প্রায় ৫-৭ ইঞ্চির মত হবে অনেক বড় কিন্তু শক্ত হয় না এতে করে আমার কখনো ব্যাথা করত না  কিন্তু ২ -১ মাস ধরে ব্যাথা করে তাও কাউকে কিছু বলতে পারি না এবং কনডম ব্যবহার করলে আমার অস্বস্তিকর লাগে

আচ্ছা পায়খানার রাস্তা দিয়ে কি সহবাস করা উচিত যদিও কষ্ট হয় কিন্তু অনেক সময় তো আর যৌন দিয়ে করা যায় না 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ