এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে একজন শিক্ষকের ভাষণ কেমন হওয়া উচিত ?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call
আসসালামুয়ালাইকুম ওয়ারহমাতুল্লাহ। জ্বী ভাইয়া আমার মতে তাদের উৎসাহ দেওয়া উচিত। কিভাবে পরিক্ষা দিলে ভালো ফলাফল অর্জন করতে পারবে এই বিষয়ে আলোচনা করা উচিত। এবং পরিক্ষার আগে কিছু আমল করার কথা জানিয়ে দেওয়া উচিত। ইত্যাদি ইত্যাদি 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

উপস্থিত সকল মান্যগণ্য ব্যাক্তিদের জানাই আমার শুভেচ্ছা এবং আসসালামু আলাইকুম।

 প্রিয় শিক্ষার্থীরা, আসসালামু আলাইকুম৷ অন্যান্য ধর্মাবলম্বীর শিক্ষার্থীদের প্রতি অন্তরের অন্তরস্থল থেকে ভালোবাসা৷ 

আজ আপনাদের বিদায় অনুষ্ঠান। বিদায় কখনোই আনন্দের হয় না, কিন্তু এভারেস্ট এর উচ্চতায় উঠতে হলে ঘর থেকে বের হতে হবেই তেমনি নতুন উচ্চতায় যেতে হলে তোমাদের আমাদের ছেড়ে যেতে হবে এবং নবীনদের জন্য জায়গা করে রেখে যেতে হবে। তাদের জন্য তৈরি করে দিয়ে যেতে হবে নতুন চ্যালেঞ্জ। তারা তোমাদের ফলাফল দেখে যেন অনুপ্রাণিত হয়। 

তোমরা অনেক দিন ধরে পরীক্ষার জন্য তৎপর ভাবে পড়াশোনা করে চলে আসছো। এখন সেই পরীক্ষায় ভালো ফল পেতে চেষ্টা করবে৷ নিজের সেরাটা পরীক্ষার খাতায় লিখে দেয়ার চেষ্টা করবে৷ আমি জানি এই পরীক্ষায় অংশগ্রহণ করা সহজ নয়। কিন্তু তোমাদের সফলতার জন্য আমি দৃঢ়ভাবে প্রার্থনা করছি।

মহান সৃষ্টিকর্তার নাম করে, মাথা ঠান্ডা রেখে প্রশ্নের শুরু থেকে শেষ একবার পরে নিয়ে যেগুলো সব থেকে ভালো পারো সেগুলো আগে লিখবে। উত্তরপত্রে রোল, রেজিষ্ট্রেশন, বিষয় কোড, সেট কোড, প্রশ্নের নাম্বার লিখতে ভুলবে না। এগুলো বার বার চেক করবে। আশা করি তোমরা ভালো ভাবে পরীক্ষা দিতে পারবে। 


পরীক্ষা শেষে তোমাদের জন্য অপেক্ষা করছে নতুন সুর্যোদয়। একটি উদ্দেশ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে চলতে হবে। সফল হওয়ার একটি পথ নির্ধারণ করতে হবে এবং সেই পথে মনোযোগ এবং পরিশ্রম দিতে হবে। সফলতা পেতে তোমাকে হার্ডওয়ার্ক, নির্ভুলতা, দৃঢ় ইচ্ছাশক্তি এবং অন্যান্য গুণগুলো দরকার হবে। তোমাদের মঙ্গল চেয়ে আমার বক্তব্য এখানে শেষ করছি। 

সৃষ্টিকর্তা তোমাদের সহায়ক হোন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ