রাস্তায় বের হলেই বুঝা যাচ্ছে শীতের আমেজ নগর জীবনেও পরতে শুরু করেছে বেশ ভালো ভাবেই। শীত বাড়ার সাথে সাথে মানুষের পোশাকে বড় পরিবর্তন এসেছে। বিশেষ করে তরুন তরুণীরা হাল আমলে শীতের ফ্যাশন নিয়ে খুব সচেতন। পোশাকে ভিন্নতার পাশাপাশি তাদের রুচিবোধ ও প্রকাশ পাচ্ছে তাদের শীতকালীন ফ্যাশনে। Nilam.xyz তে সকল শীতের পোশাকে পাচ্ছেন ছাড়। আজকের আর্টিকেলে তরুন প্রজন্মের কাছে জনপ্রিয় কিছু শীতের পোশাকের ব্যাপারে আলোচনা করা হলো।
জ্যাকেট
শীতের সবচেয়ে জনপ্রিয় ও পোশাকের মধ্যে জ্যাকেট সব সময়ই উপরের সাড়িতে থাকে। জ্যাকেটের মধ্যে আছে অনেক বৈচিত্র। জ্যাকেট শীত সামাল দিবে আর একই সাথে আপনার রুচির পরিচায়ক হবে। দারুণ স্টাইলিশ সব জ্যাকেট পাওয়া যাচ্ছে নিলাম। তরুন তরুনীদের পছন্দের শীর্ষে আছে লেদার জ্যাকেট, টুইড জ্যাকেট, জিপ ফ্রন্ট, ক্লাসিক ডিজাইন বোম্বার জ্যাকেট। ফ্যাশন সচেতন তরুন তরুনীদের জন্য এসব পিউর লেদার, গ্যবার্ডিন, ডেনিমের তৈরী এসব জ্যাকেট শীতে সাচ্ছন্দে পরার জন্য খুবই আরামদায়ক।
ব্লেজার
শীত এলেই ব্লেজারের ব্যবহার অনেক বেড়ে যায়। তাছাড়া অফিসে ফরমাল পোশাক হিসাবে সারা বছরই ব্লেজারের জনপ্রিয়তা বিদ্যমান। ছেলেদের পাশপাশি সব বয়সী নারীদের মাঝে ও এর ব্যপক ব্যবহার দেখা যায়। শীতের তীব্রতা কমাতে তাই ব্লেজার পছন্দের পোশাক। ফরমাল এর পাশাপাশি ক্যাজুয়াল ডিজাইন ও হালকা কাপড়ের ব্লেজার পাওয়া যায় যা এখনকার তরুণ তরুণীদের অনেক পছন্দ।
সোয়েটার
শীতে বাঙ্গালীর চিরাচরিত সঙ্গী সোয়েটার। বস্তুত, শীতের পোশাক বলতে আমাদের মনে প্রথম যে নামটি আসে, সেটা হলো সোয়েটার। সময়ের সাথে সাথে সোয়েটারের ডিজাইনে এসেছে নান্দনিকতা ও রুচিবোধ। তাই এখনকার আধুনিক তরুণ তরুণীরা ও নিজের পছন্দের সোয়েটার পরছে। নিলামে আছে হাজার হাজার ডিজাইন, কালার, ও বিভিন্ন দামের সোয়েটার।
হুডি
যদি প্রশ্ন করা হয় গত এক যুগে সবচেয়ে বেশি জনপ্রিয় শীতের পোশাক কোনটি, সবাই উত্তর দিবে “হুডি”। খুব হালকা পাতলা, পরতে সুবিধা, পকেট থাকায় ও আরামদায়ক হওয়ায় সবার কাছেই হুডি একটি খুব পরিচিত নাম। সবাই কম হলেও একটা হুডি কিনে প্রতি শীতের জন্য। নিলাম নিয়ে এলো অসাধারণ সব ডিজাইন ও কালারের অসংখ্য হুডি। নিলাম থেকে নিজের পছন্দের হুডি কিনুন।
ফুল স্লিভ টি-শার্ট
শীত জেঁকে বসার আগে যে পোশাকটি বাজার দখন করে রাখে সেটা হলো ফুল স্লিভ টি-শার্ট। শীত পুরোপুরি চলে এলেও দুপুরের দিকে ফুল স্লিভ টি-শার্ট খুব আরামদায়ক। তরুণ তরুণীদের ফ্যাশনে পরিবর্তন আসতে শুরু করে শীতের আবির্ভাবের কিছু দিন আগে থেকেই। তাদেরকে অনেক ক্ষেত্রেই উপরে উল্লেখিত পোশাক গুলোই বেশি পরতে দেখা যায়।


শেয়ার করুন বন্ধুর সাথে