বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হয়ে গেল ২৮ জানুয়ারি, শিল্পী সমিতির নির্বাচনে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল জয় লাভ করছে। অপর দিকে, মিশা - জায়েদ খান প্যানেল পরাজিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন - ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নিপুন অাক্তার। এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির রহস্যময় নির্বাচনে মােট ভোটার সংখ্যা ছিল ৪২৮টি। দুটি প্যানেলে নির্বাচন করছে ৪২ জন প্রার্থী এক একটি প্যানেলে ২১ জন করে প্রার্থী ছিলেন।  ইলিয়াস কাঞ্চন প্যানেল থেকে ১২ জন এবং নিপুন প্যানেল থেকে ৯ জন জয়ী হয়েছেন। এবারে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচিতদের শপথ অনুষ্ঠান ছিল ৬ ফ্রেব্রয়ারী ২০২২ এতে শপথ পাঠ করান গতবারের সভাপতি মিশা সওদাগর। শপথের দিনে উপস্থিত ছিলেন না জায়েদ খান প্যানেলের নির্বাচিত  কেউ, তারা শপথ বয়কট করলো। এবারে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে কম জল ঘোলা হয় নি।  বিশেষ করে,  ভোটের দিন জায়েদ খান বিরুদ্ধে টাকা বিনিময়ে ভোট কেনার অভিযোগ পাওয়া গেছে এবং নির্বাচন কমিশনার পীরজাদা হারুনের বিরুদ্ধে পক্ষপাতদুষ্টের অভিযোগ পাওয়া গেছে। পীরজাদা হারুনকে পক্ষ দুষ্টের অভিযোগ বিএফডিসি থেকে অাজীবন অবান্চিত ঘোষণা করা হয়েছে। এবারের চলচ্চিত্র শিল্প সমিতির নির্বাচন ছিল অনেকটা তারকাদের মহামিলন মেলার উৎসবে ভরপুর। শেষ পর্যন্ত নির্বাচকে ঘিরে যে উৎসব এবং হইছই ছিল তা বেশী লাভন্যময় হয় ন কারন, এক পক্ষ অারেক পক্ষের কাঁদা ছোড়াছড়ি ছিল চোখে পড়ার মতো। 

চলচ্চিত্র শিল্প সমিতির নির্বাচন ছিল এবারে ১৭ তম নির্বাচন,  এতে চলচ্চিত্রের ৩৮ বছরের ইতিহাসে প্রথম মহিলা সাধারণ সম্পাদক হলেন অভিনেত্রী নিপুন। 

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দেশের জাতীয় নির্বাচনের মতোই জনগণের অাগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল। বিশেষ করে,  সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে উত্তাপ ছড়িছে। 

প্রথমদিন জায়েদ খান নির্বাচিত হলেও শেষ পর্যন্ত নিপুণকে নির্বাচিত ঘোষনা করেন চলচ্চিত্রের অাপিল বোর্ড।  নির্বাচিত হয়ে নিপুণ ঘোষণা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বিএফডিসিতে অানবেন। 

টুপি খোলা অভিবাদন জানাই নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুনকে। 

 নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুন শিল্পী সমিতির কতটুকু পরিবর্তন করতে পারে দেখা যাক। 








শেয়ার করুন বন্ধুর সাথে