আমার বেবি হয়েছে বয়স 28 দিন কিন্তু আমার বুকের দুধ যেমন হচ্ছে না সেক্ষেত্রে আমি কি কোন পাউডার জাতীয় ওষুধ সেবন করতে পারি নাকি অন্য কোন এ উপায় আছে অভিজ্ঞ কোনো ভাই অথবা বোন জেনে থাকেন তাহলে অবশ্যই আমাকে একটু হেল্প করেন এবং সে ক্ষেত্রে কি ল্যাকটোহিল এই পাউডার কি খেতে পারব প্লিজ হেল্প 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে অনেকেরি এই সমস্যা টি হয়ে থাকে যা হলো বেবি জন্মদানের পর বুকের দুধ পর্যাপ্ত পরিমানে আসে না। 

তবে এ নিয়ে আপনি দুশ্চিন্তা করবেন না। আপনি ডাক্তারের পরামর্শে omidon 10 mg and momvit মেডিসিন নিয়মিত করে খান । এবং আপনার খাবারে প্রতিদিন রাখুন মাছ, টাকি মাছ, টেংনা মাছ, শিংমাছ,কলিজা, এসব ঝোল করে রান্না করে খাবেন।এছাড়াও সবুজ শাক-সবজি,লাউ, ডিম, দুধ, রসুন, আঙুরের রস, ফলের রস, মুরগির মাংস প্রতিদিন খাওয়ার চেষ্টা করুন। এসব খাবার বুকের দুধ বৃদ্ধিতে সাহায্যে করে থাকে। পাশাপাশি প্রতিদিন রাতে কালোজিরা ২ চামুচ গুড়ো করা দুধের সাথে মিশিয়ে খাবেন । এছাড়াও পাকা কলার সাথে কালোজিরা খেলেও কাজ করে।

আর হ্যা বাচ্চাকে আপনার বুকের দুধ টানতে দিবেন  দিন রাতে ৮০% সময়েই আপনার বুকের দুধ টানতে দিবেন এতে করেও দুধ আসতে সহায়ক হবে। 

আপি ঘাবরে যাবেন না ভয় পাবেন না , বাচ্ছার কান্না দেখে অস্থিরতা হবেন না। আসলে ডেলিভারিতে মায়ের শরীরে পুষ্টির অভাব হয় যার কারনে বুকে দুধ আসে না পর্যাপ্ত পরিমানে । সুতারাং আপনি উক্ত খাবার খান ও মেডিসিন গুলো খান আসা করি বেবি বুকের দুধ পাবে। আর হ্যা  ভুলেও নিজে থেকে না জেনে বুজেই ফর্মুলা দুধ বেবিকে খাওয়াবেন না।

আসা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Shakil315

Call

Momvit ta khete paren

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ