আমাদের বিয়ে পারিবারিক ভাবে হয়।আমরা এখনো পড়াশুনা করতেছি।আমরা প্রথম মিলিত হই ২২ /০৯/২০২১ তারিখ রাতে।২৩ /০৯/২১ তারিখ emcon ১ পিল খাই।আমার নিয়মিত পিরিয়ড হয় ২৮-৩১ এর মধ্যে।পিল খাওয়া পরেও আমার ২৮/১০/২১ তারিখ পিরিয়ড শুরু হয়,শেষ হয় ৫/১০/২১ তারিখ।আমরা দ্বিতীয় বার মিলন করি ০৯/১০/২১ তারিখ।১০/১০/২১ তারিখ সকাল পর্যন্ত।আবার সকাল বেলা ২বারেরমত emcon ১ পিল খাই।১৭/১০/২১ তারিখ সামান্য ব্লাড পরে,আবার ১৮-২০ তারিখ খয়েরী ব্লাড বের হয়।আমি খুব চিন্তিত।আমরা এখন বাচ্চা নিতে চাই নাহ,এইটা কি আমার পিরিয়ড হয়ে গেছে নাহ কি সমস্যা বুঝতেছি না।আবার আমার নিয়মিত মাসিকের ডেট পার হয়ে আজ ১দিন(০১/১১/২১)হইলো।আমার এই সমস্যা মূলত কি ,আমাকে হেল্প করেন।
Share with your friends
Jamiar

Call

প্রথমত আপনাকে বলি যে আপনার প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নাই বা থাকবে না। কেনো না আপনি মিলন এর নির্দিষ্টি সময়ের মধ্যেই ইমার্জেন্সিপিল খেয়েছেন এবং পিল সেবনের পর আপনার মিন্স হয়েছে সেক্ষেত্রে আপনার প্রেগন্যান্ট হওয়ার কোণ চাঞ্চ নেই বা আপনি প্রেগন্যান্ট নন। তবে হ্যা আপনার মিন্স অনিয়ম বা অস্বাভাবিক ভাবে হওয়ার কারন মুলত আপনার ইমার্জেন্সি পিল সেবন করা। আসলে ইমার্জেন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনের ফলে নারীদের দেহে থাকা দুইটি হরমোন কম বেশি হয় বা তারত্মম্যের সৃষ্টি হয় যা ইমার্জেন্সি পিল এর সাইট ইফেক্ট কারনে এবং অনেকেরি এই সব পিল সেবনের কারনে মিন্স অনিয়মিত হয় আবার কারো অস্বাভাবিক ভাবে হতে থাকে। কারো মিন্সের সময় হতে মিন্স অনেক দিন পিছিয়ে যায় আবার কারো মিন্সের সময় হতে মিন্স কয়েক দিন আগেই হয়ে যায় ।আবার কারো ফোটায় ফোটায় মিন্স হয় যা সহজেই ক্লিয়ার হয় না।

কাজেই আপনি অপেক্ষা করুন আসা করি আপনার মিন্স ক্লিয়ার হবে। আর হ্যা পরবর্তীতে আর এই ইমার্জেন্সি পিল খাবেন না । মিলনে কনডম নিবেন। ঘন ঘন ইমার্জেন্সি পিল শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর ও প্রেগন্যান্সি রোধেও অকার্যকর। কাজেই আপনি পরবর্তীতে মিলনে কনডম নিবেন।

আসা করি বুঝতে পারছেন।

Talk Doctor Online in Bissoy App