নিয়মিত প্রত্যেক মাসের ১৪ তারিখ মাসিকের পর ৭ম দিনে সহবাস করে সাথে সাথে ইমারজেন্সি নোরিক্স-১ খাওয়াই। তারপর ৮ম ও ৯ম দিনে আরও ২ বার সহবাস করে আবার আরেকটি নোরিক্স খাওয়ানোর ৫ দিন পর বমি হয় এবং ৮ দিন পর বীর্যযুক্ত রক্তচাকা বের হয় । এখন প্রশ্ন হল প্রেগন্যান্ট হয়ে যাবে কি?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আপনার কথা অনুযায়ী ওনি প্রেগন্যান্ট  হওয়ার কোণ সম্ভাবনা নেই । তবে ওনাকে এভাবে নিয়মিত ইমার্জেন্সি পিল খাওয়ানো উচিৎ হয় নি । কেনো না এসব ইমার্জেন্সি পিল শুধু ইমার্জেন্সি ক্ষেত্রে খাওয়া হয় যা কখনো ভুল বসত মিলনে কনডম না নিলে বা কন্ডম ফেটে গেলে  বা অনিরাপদ সময়ে হুট করে মিলনে জরালে সেক্ষেত্রে ইমার্জেন্সি পিল নেওয়া হয় তবে এভাবে নিয়মিত ভাবে এসব্ব পিল খাওয়ার কোণ নিয়ম নেই । 

এই পিল গুলো সেবনে শরীরে নানান সমস্যা দেখা দিতে পারে যা পিলের সাইট ইফেক্ট এর কারনে কাজেই এসব পিল খাওয়া থেকে বিরত থাকবেন। 

এখন ওনাকে অপেক্ষা করতে বলুন ওনার মাসিক অনিয়ম  হতে পারে , ওনার বমি ভাব , তলপেটে ব্যথা , শরীর ক্লান্তি লাগা, মাসিক অনিয়মিত হতে পারে বা মাসিক এর সময়ের আগে বা কয়েকদিন পরে হতে পারে ।তাই ওনার সিরিয়াস কোন সমস্যা দেখা দিলে চিকিৎসকের কাছে পরামর্শ ও চিকিৎসা নিবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ