একটা কম্পিউটার নিতে চাচ্ছি,একটানা প্রায় ১৮-২০ ঘন্টা চলবে,এক্ষেত্রে কত টাকা বিদ্যুৎ বিল আসতে পারে? এবং এইরকম হারে ল্যাপটপ চালালে তাতে কি পরিমান বিদ্যুৎ বিল আসবে? এখন খুবই কনফিউজড ল্যাপটপ কিনবো নাকি ডেস্কট? প্লিজ একটু হেল্প করেন কেউ..........
শেয়ার করুন বন্ধুর সাথে

অবশ্যই ডেস্কটপ কিনবেন যদি বাসায় আরামে ব্যবহার করতে চান।

প্রতিটা সূষ্টির আলাদা আলাদা ব্যবহার সাইন্স ঠিক করে দিয়েছে।
বাইরে ব্যবহার করলে ল্যাপটপ। নির্ভর করে আপনি কোন জায়গায় ব্যবহার এ স্বচ্ছন্দ্যবোধ করছেন তার উপর। পাশপাশি আপনার চাহিদা তো রয়েছেই।

আর আমি যতটুকু বুঝি, সেটা হচ্ছে ডেস্কটপ সারাদিন ব্যবহার করলেও ফ্রিজ , এসি বা আয়রনের মতো এত বেশী বিল আসবে না। আমার পিসিও একসময় সারা দিন চালু রাখতাম।

আর ল্যাপটপ ইউজ যত বেশী বিলটাও ততই বেশী হবে। কিন্তু আপনার যে উদ্দেশ্য ১৮ থেকে ২০ ঘন্টা চালু রাখা এই উদ্দেশ্যের সাথে ল্যাপটপ যায় না বা কেউ কিনেও না।

ওয়াট হিসেবে বা কত টাকা হয় উল্লেখিত ঘন্টায় তা জানার অনেক মোবাইল এপ রয়েছে। সার্চ দিলেই পাবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
NISAN

Call

এটা নির্ভর করবে আপনার কাজের উপর আপনি যদি কোনো দোকানে ব্যাবসা করার জন্য পিসি নিতে চান তাহলে আমি বলবো অবশ্যই ডেকস্টপ পিসি নিন আর এটা সারা দিন চালালে দিনে 30 থেকে 35 টাকা কারেন্ট বিল ওঠে আর যদি বাসায় কিংবা অফিসে কাজ করার জন্য পিসি নিতে চান তাহলে নিশঃচিন্তে ল্যাপটপ পিসি নিন এগুলোতে ডেকস্টপ থেকে অনেক কম বিল উঠে কিন্তু আপনি যদি ল্যাপটপ ভালো মানের না নেন তাহলে টানা 18 ঘন্টা চালালে ল্যাপটপের সমস্যা হতেপারে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ