আমার ফোনের নাম ওয়াল্টন প্রিমিও এন এফ ৪ ২ জিবি  


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ফোন অতিরিক্ত ব্যবহার করলে গরম হবে স্বাভাবিক। কিন্তু অতিরিক্ত গরম হলে, ফোন ব্যবহার করা বা গেম খেলা কমিয়ে দিবেন। এবং ব্যাককভার ব্যবহার করবেন না। ফোন চার্জ দেওয়াকালিন টিপবেন না। তাছাড়া ওয়াল্টন ফোন ভালো নয় এসব ফোন নানান সমস্যা দেখা দেয়। আমি নিজেও ব্যবহার করে ধোঁকা খাইছি।।

যাইহোক আপনি নিম্নের নিয়ম গুলো মেনে চলবেন।

১.স্মার্টফোনে বেশি ব্যবহার করা যাবে না বা বেশি গেম খেলা যাবে না সেটা কিন্তু একেবারই নয়। বরং খেয়াল রাখুন ফোনে যেন সব সয়ম চার্জ থাকে। বিশেষ করে ডাউনলোড করার সময়ে।                   

২.এক সঙ্গে বেশি অ্যাপস বা প্রোগ্রাম খুলে রাখবেন না। সফটওয়্যার নিয়মিত আপডেট করুন। কোন কোন অ্যাপস ব্যাকগ্রাউন্ডে বেশি জায়গা নিচ্ছে সেগুলি বন্ধ রাখুন। র‍্যাম ও ক্যাশ পরিষ্কার রাখুন। অপ্রয়োজনীয় মেসেজ ডিলিট করুন। অ্যানিমেশন বন্ধ রাখুন। অপ্রয়োজনে ওয়াই-ফাই অফ রাখুন।

৩.স্মার্টফোনের এমন কভার নিন যেটা ফোনের তাপ শুষে নিতে পারবে। বাইরের তাপ যেন ফোনকে আরও গরম করে না দেয়। ফোন যতটা সম্ভব রোদ থেকে দূরে রাখুন।
৪. ফোনে কোন ম্যালওয়ার থাকলে সেটা খুঁজে আনইনস্টল করুন৷ প্রয়োজনে unknown source থেকে অ্যাপ ইনস্টল বন্ধ রাখুন।
৫.আপনার মোবাইলটা ঠিক ঠাক ভাবে চার্জ করান৷ খারাপ চার্জার অথবা ডেটাকেবিল ব্যবহার করবেনা না। চার্জ করানোর সময় টানা ১০০ শতাংশ চার্জ করাতে পারলে খুব ভালো৷ আর রাতে যখন তাপমাত্রা কম থাকে তখন চার্জ করিয়েনিল খুব ভালো৷
৬.যখন দেখবেন খুব গরম হয়ে যাচ্ছে কিছুক্ষনের জন্য মোবাইলের সুইচ অফ করেদিলে ভালো৷

ধন্যবাদ। বিস্ময়ের সাথে থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ