তারিখ:০৮/০৮/২০২১

আমার বয়স ২৪ বছর,আমার স্ত্রীর বয়স ২৩ বছর,ছোটোবেলা থেকে রিলেশন ছিল আমাদের,৪ বছর প্রেমের মধ্য দিয়ে পার করে মাত্র ১৭ বছর বয়সে বিবাহ করে ফেলি,এখন আমাদের বিবাহের বয়স ৬ বছর ৭ মাস,কোনো বাচ্চা নেয়নি,জন্মনিয়ন্ত্রন ব্যাবস্থা গ্রহন করেয়েছি অনেক কম,খুবই কম,বরাবরই সিমেন বাইরে ফেলেছি,আমি বেকার জীবন পার করছি,প্রথিষ্ঠিত হতে এখনও ২ বছর সময় লাগবে, এর জন্য বাচ্চা নিতে চাইছি না,কিন্তু আমার স্ত্রী সারাদিন এইটা নিয়ে টেনশন করে যে পরবতিতে আমাদের বাচ্চা হবে কিনা,মানসিক ভাবে এইটার জন্য অনেক ভেঙ্গে পরতেছি,আশেপাশের মানুষ সবসময় বলে পরে আর হবে না,আমি অনাস ৩য় বষে আমার স্ত্রী ও ৩য় বষে আছি। আমি এখনই বাবা হতে চাই না,আমি চাই প্রথিষ্ঠিত হয়ে বাবা হতে, 

এখন আমার করনীয় কি ? এখন বা ২ বছর পরে বাচ্চা হওয়ার সম্ভাবনা কতটুকু ?

অগ্রিম ধন্যবাদ,সকলের থেকে ভালো মতামত আশা করছি।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আসলে আপনারা বিবাহ করেছেন প্রায় ৭ বছর হলো আর এতো দিনে আপনারা প্রেগন্যান্সি রোধের জন্য জন্মনিয়ন্ত্রন করেছেন ।

আসলে বিবাহের পর প্রথম অবস্থায় দির্ঘ দিন বা দির্ঘ বছর ধরে জন্মনিয়ন্ত্রন করলে কোণ পিল বা ইনজেকশন বা কোণ দির্ঘ মেয়াদি পদ্ধতি অবল্মবন করে সেক্ষেত্রে পরবর্তীতে বেবি কন্সিব করতে ঝামেলায় পড়তে হয়। যা দির্ঘ সময় ধরে জন্মনিয়ন্ত্রন করায় ওজন অস্বাভাবিক বেরে  যাওয়া, মাসিক অনিয়ম হওয়া , ওভুলেশনে সমস্যা , হরমোন লেভেল বেশি বা কমে যাওয়া, এছাড়াও অন্যান্য সমস্যার সম্মুখিন হতে পারেন ।তবে যদি আপনার স্ত্রীর তেমন কোণ ক্ষতি বা কোণ সমস্যা না থাকে তাহলে বেবি নিতে তেমন সমস্যা হবে না।তবুও বেবি নেওয়ার সময় গাইনি চিকিৎসকের পরামর্শ বা সেবা নিতে হবে।

 আপনি আগামী ২ বছর পর বেবি নিতে চাচ্ছেন কারন আপনি এখন বেকার । যদি আপনি বেকার হোন তাহলে বিয়ে করলেন কেনো ? আছে এই প্রশ্নের উত্তর আপনার কাছে। আর বেকার হয়েও আজ বিয়ের ৭ বছর হচ্ছে প্রায় ,কই আজ পর্যন্ত তো কিছু করতে পারলেন না। তাহলে আগামী ২ বছরে যে কিছু করতে পারবেন এর তেমন কোন গ্যারান্টি কি আপনি দিতে পারবেন নাকি আপনার বাব মা দিতে পারবে। যা একবার কি ভেবে দেখেছেন।

বেকার হয়ে যত সহজে বিয়ে করেছেন আর বেকার থাকাকালিন সময়েই বেবি নেন । আর বেবি নেওয়ার পর আপনার কিছু একটা করা বা প্রতিষ্টিত হওয়ার সময় থাকবে ।কিন্তু আগামী ২.৩ বছর পর আপনি প্রতিষ্টিত হলেন এবং তখন যদি আপনার নিজেরি বেবি জন্মদানে ক্ষমতা কমে যায় তাহলে তখন কি করবেন ভেবে দেখেছেন। 
 ক্ষমা চেয়ে নিচ্ছি আমার উক্ত কথা বলায় ।আমার কথায় কোণ কষ্ট পেলে ক্ষমা করবেন। 

কাজেই আমি বলবো আপনারা লেখাপড়া বাদ দেন ,বর্তমান যুগে লেখাপড়ার কোণ দাম নাই ভাই ।নিজের পকেটে টাকা না থাকলে আপনার স্ত্রী আপনাকে দাম দিবে না।    কাজেই এখন থেকে ব্যবসা বা বাসার জমিদেখা বা কোণ কিছু করেন এবং এখন থেকেই বেবি নেওয়ার চেষ্টা করেন আসা করি বেবি আসলে তেমন কোন সমস্যা হবেনা।

আজ আপনি বেকার কিন্তু কই আপনারা তো ৭ বছর বিয়ের পর কোণ দিন তো হয়তো  না খেয়ে থাকেন নি বা আপনাদের বেচে থাকার মত তো কোন কষ্ট থাকার কথা না সেক্ষেত্রে ছোট একটি পেট নিয়ে যখন একটি বেবি আসবে তাহলে তার পেটে আপনি ভাত দিতে পারবেন কিনা এটা চিন্তা করে বেবি নিবেন না এটা ভাবা অনেক ভুল ভাই। 

কাজেই ভালো হবে আপনি যত সম্ভব বেবি নেন  ।বেবি নিলেই দেখবেন আপনার কোণ না কোন ইনকামের সোর্স পাবেন। 

আপনি তো শিক্ষিত তাইনা তো চাইলেও আপনি ফ্রিল্যান্সিং করতে পারেন  যা মাত্র কম দামের একটি ল্যাপটব দিয়ে সুরু করুন দেখবেন এর শেষ টা অনেক ভালো হবে।  

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ