আমার মাসিক ডেট ছিলো ২২ জানুয়ারি।আমি সহবাস করি মাসিকের ৮ তম দিনে যেহেতু সেটা সেফ টাইম তাই প্রোটেকশন ছাড়াই সহবপজেটিভ।তাও পরে আই পিল খেয়ে নিয়েছিলাম একদিন পরই।কিন্তু এখন এই মাসে এখন আজ ৮ দিন পার হলো মাসিক অফ।বাসায় টেস্ট করে দেখি পজেটিভ।  এখন প্রশ্ন হচ্ছে এই অবস্থায় মেডিসিনের মাধ্যমে এবরশন করা যাবে? করলে সেটা কি ক্ষতি হবে কোনো? আর কি মেডিসিন জানাবেন। ধন্যবাদ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

যেহেতু আপনি মিলনের পর ইমার্জেন্সি পিল খেয়েছেন সেক্ষেত্রে আপানার প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে না।আর ইমার্জেন্সি পিল সেবনের পরবর্তীতে স্ট্রিপ কাটিতে সঠিক রেজাল্ট আসে না  কেনো না ইমার্জন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনে হরমোনের তারত্মম্য সৃষ্টি হয় যার ফলে সে সময়ে প্রেগ্ন্যান্সি টেস্ট সঠিক আসে না। 

যেহেতু আপনার প্রেগন্যান্সি টেস্ট পজেটিভ এসেছে সেক্ষেত্রে সেই রেজাল্ট সঠিক নয় । তাই অপেক্ষা করুন আপনার মাসিক আসবে।

আসলে ইমার্জেন্সিপিল সেবনের কারনে পরবর্তীতে মাসিকে অনেক ঝামেলা হয়ে থাকে যা কারো মাসিক এর সময় পিছিয়ে যায় আবার কারো ক্ষেত্রে মাসিকের সময় হতে কয়েকদিন আগেই মাসিক  হয় বা অস্বাভাবিক বা অনিয়ম করে মাসিকের রক্তপাত হতে পারে।কাজেই আপনি অপেক্ষা করুন আগামী ২ সপ্তাহের মধ্যেই  মাসিক হয়ে যাবে ইনশাল্লাহ , এখন নিজে থেকে কোণ পিল বা মেডিসিন নিবেন না। প্রয়োজনে গাইনি চিকিৎসকের কাছে যাবেন। আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ