প্রথমত বলে রাখি আমি ওয়াইফাই দিয়ে কয়েকদিন ফেসবুক চালাচ্ছি&   আগে এম্বি দিয়ে চালাতাম তখন এই সমস্যা হত না। তবে, ওয়াইফাই দিয়ে চালানোর পর হঠাৎ করেই session expire হয়ে লগ আউট হয়ে যেত আমার আইডি! &এমন ৩ বার হয়েছে! & এই ৩বারের ২ইবার ই আমি ফেসবুক এপে ভিডিও গুলো পর পর দেখতেছিলাম! &&& ৩ বার ই আমি session expire এর পর লগ আউট হয়ে যাওয়ার পর পূনরায় লগ ইন করার পর থেকেই লাইক ব্লক খাই& পোস্ট শেয়ার করা যায়না!.... তবে,১ বার শুধু session ব্লক ছাড়া লাইক ব্লক খেয়েছিলাম! আরেকটি কথা বলে রাখি আমি ফেবু policy বিরুদ্ধ কোনো কাজ করিনি! কিন্তু,ফেবু শুধু শুধু ৩ বার লাইক ব্লক দিল!... ....  প্রশ্ন ১:--- প্লিজ কেউ  ফেসবুকের এই session expire (সেশন এক্সপায়ার) হয়ে লগাউট হয়ে যাওয়া&লাইক ব্লক   এর থেকে বাঁচার পদ্ধতি বা উপায় বলুন প্লিজ?????? প্রশ্ন:২ আর, session expire হলে এবং লাইক   ব্লক হলে কি আমার আইডির কোনো সমস্যা হবে &আইডি ডিজেবল বা বন্ধ হয়ে  যাওয়ার সম্ভাবনা আছে কি?? দয়া করে কেউ জানলে আমার প্রশ্ন ২টির উত্তর দিন।   
Share with your friends

image উত্তর ১-- আপনি যদি আপনার পোস্টে লাইক বা আপনার ফেসবুক ফলোয়ার বাড়ানোর জন্য কোনো অটোলাইকার ওয়েবসাইটে গিয়ে নিজের নাম্বার/ই-মেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করে থাকেন অথবা কোনো অটোলাইকার অ্যাপ ইউজ করেছেন এমন হয় তবে সেশন এক্সপায়ার ন‌োটিফিকেশন আসার সম্ভাবনা বেশি থাকে ও ফেসবুক কর্তৃপক্ষ কিছুদিনের জন্য অন্য যে কারোর পোস্টে লাইক দেয়ার ক্ষেত্রে আপনাকে অবশ্যই ব্লক করবে। এর থেকে বাঁচার জন্য অবশ্যই এই ধরণের কাজ থেকে বিরত থাকুন । এছাড়া একদিনে ২০ টির বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবেন না। প্রতিদিন ২০ টির বেশি করে বেশ কয়েকদিন যাবত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও অনেক সময় লাইক ব্লক করা হয়। 

উত্তর ২-- আপনার আইডিকে যদি লাইক ব্লকের আওতায় নেয়া হয় তবে তা শুধুমাত্র কিছুদিনের জন্যই। আপনার আইডি একারণে ডিজেবল বা বন্ধ হবার মত কোনো ভয় নেই। তবে যে ভুলের কারণে কোনো আইডি কে লাইক ব্লক দেয়া হয় সেই ভুল পুনরায় করলে ব্লকের সময়সীমা বাড়তে থাকে। যেমন ধরুন প্রথম বার আপনার আইডি যদি সাত দিনের জন্য ব্লক করা হয়ে থাকে তাহলে পরেরবার সাত দিন থেকে আরো বেশি সময়ের জন্য ব্লক করা হবে।

(দুঃখিত। ওয়াইফাই ইউজ এর কারণে এমন কোনো কিছু হয় বলে আমার জানা নেই। তবে আমি যতটুকু জানি ঠিক ততটুকুই বললাম এবং যেটুকু বলেছি তার ভেতর কোনো ভুল নেই। ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য।) 

Talk Doctor Online in Bissoy App