Rosen 28 পিল চলাকালিন সময় কি কারো প্রেগনেট হবার সম্ভবনা আছে? আর পিল চলা কালিন সময় পরীক্ষা করালে কি আসল ফলাফল পাওয়া যাবে?   আমার স্ত্রী কে DNC করানোর পরে ডঃ এই পিল টা ৩ মাসের জন্য দিয়েছিলে,  ২মাস খাওনোর পরে তার ঘুম অতিরিক্ত বেরে জায়। তাই অন্য এক ডঃ এর পরামর্শ অনুযায়ী তার পিল ২ মাসেই বন্ধ করে দেই। তার ৩/৪ দিন পরে তার প্রিয়ড হয় সাভাবিক মাত্রাই। ১৫/১০/২০১৮ তার প্রিয়ড শেষ হয়। কিন্তু ২১/১০/২০১৮ তারিখে তার প্রিয়ডের তারিখ, আজ ২৮/১০/২০১৮ এখনো প্রিয়ড হচ্ছেনা। আমি পিল চলাকালিন সময় সারিরিক সম্পর্কের ২৭ দিন পরে তার  প্রেগনেন্সি চেক করে রক্ত পরীক্ষার মাধ্যমে, রেজাল্ট নেগেটিভ আসছে। আবার পিল বন্ধ করার পরে বাসায় কাঠি দিয়ে পরীক্ষা করাই  মিলনের ৪০ দিন পরে, মানে পিল বন্দের ১০ দিন পরে, আবারো নেগেটিভ দেখিয়েছে। #আমার প্রশ্ন ঃঃ ১/ পিল চলাকালীন সময় টেস্ট করালে আসল ফলাফল পাওয়া যায় কি না?    ২/ তার প্রিয়ড এখনও হচ্ছে না কেন, নাকি পিল বন্ধের ৩/৪ দিন পরে যে প্রিয়ড হয়েছিল, তার তারিখ অনুযায়ি প্রিয়ড হবে  ? ৩/ Rosen 28 পিল খাওনোর কারনে ঘুম বেরে গেছে কিনা। ৪/ পিল খাওয়ানো বন্ধ করিয়েছি ২০ দিন হলো এখোন ও ঘুম কুমছেনা কেন?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।আপনার প্রশ্নের উত্তর গুলো আমি পর্যায়ক্রমে বলছি দেখে নিয়েন।

না এই রোজেইন ২৮ পিল নিয়মিত খাওয়া কালিন সময়ে কারো প্রেগন্যান্সির সম্ভাবনা থকবে না। তবে যদি পিল অনিয়মি করে খান বা মাঝে মাঝে বাদ দিয়ে দিয়ে খান বা এই পিল পাতার সব পিল নিয়মিত প্রতিদিন না খান এবং অনিরাপদ মিলন করেন তাহলে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে।

না আপনি পিল খাওয়াকালিন সময়ে প্রেগন্যন্সি টেস্টে সঠিক রেজাল্ট পাবেন না ।তাছাড়া পিল খাওয়া কালিন সময়ে প্রেগন্যন্সি টেস্টের কোন দরকার হয় না। শারীরিক মিলনে পর পরবর্তীতে আপনার মাসিক বন্ধ থাকলে ,মাসিক বন্ধের ২/৩ সপ্তাহ পর প্রেগন্যান্সি টেস্টে সঠিক রেজাল পেতে পারেন।

আসলে আপনি ওনাকে নিয়মিত পিল খাওয়াইছেন আর তার কারনে সে হুট করেই পিল খাওয়া নো বন্ধ করায় ওনার মাসিকে অনিয়ম দেখা দিয়েছে তবে ওনার লাস্ট মাসিকের পর বা পিল খাওয়া শেষের মাসিকের পর আর মিলন না করলে ওনার প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে না। কাজেই এ নিয়ে অযথা কোণ চিন্তা করবেন না।

আসলে এসব পিলের প্রভাব যে শারীরিক ক্লান্তি লাগা বা ঘুম ঘুম লাগা বা অতি মাত্রায় ঘুম বেড়ে যাওয়া এসব পিলের প্রভাবের কারনে হচ্ছে কাজেই ওনাকে অপেক্ষা করতে বলেন আসা করি ওনার মাসিক হবে । আসা করি বুঝতে পারছেন।

পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ