অনেকে Proshn.com এবং bissoy.com কে একই ভাবছেন আসলে এ দুটি সাইট আলাদা । কেউ বা কারা বিস্ময়ের ডিজাইন হুবুহু নকল করে প্রশ্ন সাইটটি তৈরী করেছেন ফলে একই রকম হয়েছে । এবং ঔ সাইটে এই সাইটের অনেকে একাউন্ট তৈরী করেছেন ফলে বিভ্রান্ত ছড়াচ্ছে । বিস্ময় এই ব্যাপারটি দেখবে ।
Share with your friends
Call

imageআমাকেও মেসেজ পাঠাইছে।

Talk Doctor Online in Bissoy App

আমার টাইমলাইনে গিয়ে দেখুন,একজনে কি প্রশ্ন করছি,,

Talk Doctor Online in Bissoy App
Unknown

Call

যদিও এটা স্পামিং এর কাতারে পড়ে তবুও স্রেফ আমাদের সাইটের অনুরূপ বলে আমরা কোনো সাইটের বিরুদ্ধে বাজে মন্তব্য করতে পারিনা। তারা আপনাদের আমন্ত্রণ জানাচ্ছেন তাদের সাইটে ভিজিট করার জন্য, আপনার ইচ্ছা হলে ভিজিট করে তাদের কোয়ালিটি যাচাই করে দেখুন। বিস্ময়ের অনেক অনেক প্রতিযোগী থাকুক এটা আমরাও চাই, প্রতিযোগী থাকলেই সেবার মানোন্নয়ন ঘটে। তবে আপনাদের বিরক্ত করলে আমাদের সমন্বয়কদের বার্তা প্রেরকের প্রোফাইল লিঙ্কসহ মেসেজ করুন, সাথে সাথে উক্ত একাউন্ট বাতিল করা হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

বিস্ময়ের মতো কোন সাইটের ডিজাইন হলেই যে সেটি বিস্ময় হবে এমনতো আর না। সেখানে সমন্বয়ক বা বিশেষজ্ঞ কেউই বিস্ময়ের সঙ্গে মিল নেই বরং বিস্ময়ে যারা বহুবার ব্লক হয়েছে এবং যাদের বিস্ময়ে বিশেষজ্ঞ হওয়ার সম্ভবনা নাই তারা সেই সাইটের বিশেষ সদস্য, এইটা সকলের বুঝাতে পারার কথা। আর আমরা কাউকেই বিস্ময় ব্যবহারে চাপ প্রয়োগ করি না, বিস্ময় থেকে আমাদের দুই টাকা লাভ হয় না। জানতে এবং জানাতেই বিস্ময়ে থাকি সেই সঙ্গে কাউকে একটু হ্যাল্প করলে ভালো লাগে এতটুকুই। আর কোন সদস্যের যদি বিস্ময় থেকে সেখানে গিয়ে ভালো লাগে সেটাও উনি করতেই পারে। কিন্তু আমরা সুন্দর বিস্ময় চাই, তাই উনাদের এইরকম বিজ্ঞাপণগুলো বিস্ময়কে কিছুটা অপরিষ্কার করছে। আর জ্ঞান বিকাশ কিংবা দান কোনটা টাকার বিনিময় হওয়া উচিত না। আমরা সদস্যকে উৎসাহিত করার জন্য তাউ পুরষ্কারের ব্যবস্থা করেছি, সম্ভবত টি-শার্ট এবং সাথে অন্য কিছু থাকবে। বিস্ময়ে সরাসরি বিজ্ঞাপণ নিষিদ্ধ সেই জন্য যারা বিজ্ঞাপণ দেয় তাদের নিষেধ করতে পারি শুধুমাত্র।

Talk Doctor Online in Bissoy App
Call

কিন্তু আমি এই অন্যায়ের সাথে এক মত না। বিস্ময় থেকে পারলে ভাল সাইট বানিয়ে দেখাক। সেটা ঠিক আছে। কিন্তু নকল একটা মারাত্নক অন্যায়। নকল প্রতিরোধ না করাটাও একটা অন্যায়।  নকল হল জ্ঞানের বিকাশের পথে বাঁধা।  পারলে বিস্ময়ের মেম্বার ও নিয়ে যাক তাও ক্ষতি নেই। কিন্তু নকল করাটা একটা মানসিক ব্যাধি। একদিন দেখা গেল ওরা কোন অন্যায় করল। আর তখন আইন শৃংখলা বাহিনী দেখা গেল বিস্ময়ের প্রশাসক বা মেম্বারদের কাউকে ধরে নিয়ে গেল তখন কি করবেন?  সেই ছোটকালের কথা। প্রশ্ন এসেছে - What is your name? আমি খাতায় লিখেছি My name is Munna.  পাশে শাহিন নামে একটা ছেলেও লিখেছে My name is Munna. ঘটনাক্রমে আমরা একই শিক্ষকের বাসায় প্রাইভেট পড়তাম। আর সেই ইংরেজীর খাতাও ওই স্যারই দেখত।  বুঝুন তাহলে ব্যাপারটা কি দাড়াল?  আমার মতে ওদের নামে থানায় একটা জিডি করা উচিৎ এই লিখে যে - ওদের কোন ধরণের কাজের জন্য বিস্ময় কর্তৃপক্ষ অথবা এর কোন সাধারণ ব্যবহারকারী কোন ভাবেই দায়ী নয়। আশা করি আমার বক্তব্যটা নিয়ে বিস্ময় প্রশাসন ভাববে। সকলকে ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App