আমার ল্যাপটপ এর মডেল ব্রান্ড: samsyng মডেল:NP300E4C/NP300E5C/NP300E6C প্রসেসর :Intel(R) Celeron(R) CPU B815 @1.50 GHZ Dard Disk:300GB Ram:2GB windows10 32bit install করা। system C Drive 98 GB (বিভিন্ন সফটওয়্যার এবং windows 10 install করার ফালে 16 GB ব্যাবহার হয়েছে) এখন ল্যাপটপ স্লো কাজ করে। ল্যাপটপ এর স্পিড কিভাবে বাড়ানো যাবে?এবং এর জন্য কি করতে হবে? (বিঃদ্রঃ মডেম দিয়ে ইন্টারনেট ব্যাবহার করি কোনো প্রকার ইন্টারনেট প্রটেক্টর বা সিকিউরিটি নেই)
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সম্ভাব্য কিছু কারণ : বিভিন্ন কারণে অনেক সময় ভালো ল্যাপটপ অথবা পিসি এর কাজের গতি স্লো হয়ে যায় । ইদানিং অনেককেই দেখেছি যে Windows 10 এ আপগ্রেড করার পর তাদের pc/laptop কাজের গতি স্লো হয়ে যাচ্ছে । আবার যেহেতু আপনি কোনো অ্যান্টিভাইরাস ব্যাবহার করছেন না তাহলে কোনোভাবে কিছু Download/install করতে গিয়ে হয়ত virus এর আক্রমনে আপনার pc/laptop স্লো হয়ে যাচ্ছে । #অবশ্যই_দক্ষ_কারো_পরামর্শ_অথবা_সাহায্য_নিন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ল্যাপটপ স্লো হলে করণীয়ঃ>(১) ভালো মানের এন্ট্রিভাইরাস ব্যাবহার করবেন তবে যে কোন একটাই ব্যাবহার করুন অনেক গুলো করলে পিসিকে স্লো করে দিবে (২) নিয়মিত পিসি স্কান করুন, কখনও এই ভুলটা করবেন না তাহল- কোনো মেমরী কার্ড বা পেনড্রাইভ পিসিতে ব্যাবহারের পূর্বে অবশ্যই ভাইরাস চেক করে নিবেন। (৩) অপ্রয়োজনীয় সফটওয়্যার ইনষ্টল করবেন না। (৪) একসাথে দুই বা ততোধিক প্রগ্রাম ব্যাবহার করবেন না (৫) একটানা গেমিং হিসাবে পিসিটিকে ব্যাবহার করা যাবে না। (৬) প্রতি বছরে অন্তত একবার নতুন করে Windows. সেটআপ করবেন তবে বেশি বেশি করে ঘন ঘন Windows সেটআপ দেওয়া মাদারবোর্ডের জন্য ক্ষতি। (৭) প্রতিদিন অন্তত ২ বার পিসিটি রান করুন। (recent/ temp, %temp%) ক্লিয়ার করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার ল্যাপ্টপের যে কনফিগারেশন তাতে উইন্ডোজ ১০ সেটাপ দিলে স্লো হয়ে যাবে ই ।

আপনি উইন্ডোজ ৭ দিন ।  ভাল হবে , স্পিড বৃদ্ধি পাবে , ল্যাপ্টপের উপর চাপ কম পড়বে ।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ