মানুষ এত পাগল কেন এই খেলায় ? আর কেন বিশ্বাস করে না যে এই খেলা নকল ? কীভাবে বোঝাবো ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Robiulkhan

Call

রেসলিং খেলা কোন নকল খেলা নয় এটা বাস্তব যারা নকল ভাবে এটা তাদের ভুল ধারণা WWE (World Wrestling Entertainment) হল একটি মার্কিন ব্যক্তিগতভাবে নিয়ন্ত্রিত বিনোদন কোম্পানি। পেশাদারি কুস্তি জগতের বিখ্যাত ম্যাকমাহন পরিবার দ্বারা এটি নিয়ন্ত্রিত। এটি পেশাদারি কুস্তি নিয়ে কাজ করে, যার প্রধান আয় চলচ্চিত্র, সঙ্গীত, পণ্য লাইসেন্সিং এবং সরাসরি পণ্য বিক্রয় থেকে আসে। এরা মাঝে মাঝে কুস্তির চ্যাম্পিয়নশিপ প্রতিযোগীতার আয়োজন করে থাকে এবং বিজয়ীকে বেল্টও প্রদান করে থাকে। তবে অধিকাংশ খেলা নাটকের মতো পূর্ব থেকে সাজানো থাকে। কেবল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগীতাগুলিই সত্যিকারের হয়ে থাকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নাটক সিনামার দৃষ্যগুলিওতো সাজানো তারপরও সেগুলো দেখে আমার হাসি, রাগি কিনবা কাদি কেন? কারন এগুলো বাস্তবতার সাথে মিল রেখে বিনোদনের জন্য তৈরি করা হয়। রেসলিং খেলাটা বিশেষ করে আমেরিকার লসএইনজেল্স  এ আয়োজন করা হয় যেখানে কেসিনো, নাইটক্লাব আর বারের ছড়াছড়ি। এই খেলার সাথে সংশ্লিষ্ট প্রায় সকলেই আর দর্শকরাও নেশায় বুদ হয়ে থাকে তাই আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ এমন বিভৎস নিখুত অভিনয় দেখেও তারা পৈচাশিক আনন্দ পায়। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নাটক, চলচ্চিত্র, সাহিত্য সবই কি পাতানো না? আপনি একটা ছবি দেখে যেমন উপভোগ করেন, একাত্ম হন, সেভাবে অনেকেই রেস্লিং দেখে উপভোগ করে। আর মজার ব্যাপার হল অনেক মানুষ টিকেট কেটে এই পাতানো রেস্লিং দেখতে যায়। অনেক সময় টিকেটও পাওয়া যায় না। কারন টা হচ্ছে তাদের এই খেলাটা ভালো লাগে । তবে একটা বিষয়কি খেলাটা যে পুরোপুরি মিথ্যে তা নয় এটা মাঝে মাঝে সত্যতে রূপ নেয় । আর বিষয়টা কিছুটা "অদ্ভুত" তবে মানুষ বড়ই বিচিত্র প্রাণী। মানুষের দ্বারা সবই সম্ভব। যেমন আমরা অভিনয় যেনেও মুভি , নাটক দেখে থাকি ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ