আমি সামনে এইচএসসি(HSC) পরিক্ষা দিবো. ১ম বর্ষ ২য় বর্ষের কোন বই পূর্নাঙ্গ ভাবে কোর্স পূন্য হয়নি.. এখন আমি কি প্রস্তুতি কোচিং করবো? নাকি মেচে উঠে নিজেই বইগুলো পড়ব?? আরো কোনো ভালো পরামর্শ থাকলে বলুন
শেয়ার করুন বন্ধুর সাথে

অতীতের কথা ভুলে গিয়ে সামনের দিনগুলোতে ভালভাবে প্রস্তুতি নেওয়াটাই হবে আপনার জন্য বুদ্ধিমানের কাজ। মন থেকে ভয়-ভীতি, হীনমন্নতা ঝেড়ে ফেলুন, আত্মবিশ্বাস সঞ্চয় করুন। এরপর আমার পক্ষ থেকে আপনার জন্য সবচেয়ে ভাল পরামর্শ হল আপনি ভাল কোন টিচার দেখে প্রাইভেট পড়েন। তাকে আপনার সমস্যাগুলো বুঝিয়ে বলবেন। পাশাপাশি আপনি ভালো কোনো কোচিং সেন্টারের সাজেশন্স বা লেকচারশীট গুলো কিনে চর্চা করতে পারেন।এর জন্যে আপনাকে প্রস্তুতি কোচিং করতে হবে না। ভাল মানের টেস্ট পেপারস (যেমন, সিউর সাকসেস) কিনে চর্চা করুন। আপনার ব্যাচের পরীক্ষার্থীদের সাথে যোগাযোগ রাখবেন। সর্বোপরি, আপনি অধ্যবসায়ী হলে পরীক্ষায় সফল আপনি হবেনই - ইনশা আল্লাহ্।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই আপনার জন্য ভালো হবে আপনি কোন ভালো কোচিং এ ভর্তি হোন। আপনি বিশেষ করে আই,সি,টি আর ইংলিশ কোচিং করতে হবে। তাছাড়া অন্যান্য হার্ড সাবজেক্ট গুলাও করতে হবে। পাশাপাশি আপনার নিজে থেকে রেগুলার মন দিয়ে পড়া শোনা করতে হবে। বিশেষ করে আই,সি,টি তে একটু জোর দিবেন। কেননা বেশির ভাগ খারাপ রেজালল্ট হয় আই,সি,টিতে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ