উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে LLB পাস করে কি কোর্টের উকিল হওয়া যায়?এই বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেটের মান কেমন?এই সার্টিফিকেটে বারকাউন্সিলের পরীক্ষা দিতে দিবে?
Share with your friends
PoisaClick

Call

অবশ্যই পারবেন ১০০%। আরেকটি বিষয় পৃথিবীর প্রায় সকল দেশেই উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আছে। বাউটি একটি পাবলিক/সরকারি বিশ্ববিদ্যালয়। যেহেতু এটি একটি সরকারি প্রতিষ্ঠান। সুতরাং সার্টিফিকেট নিয়ে টেনশনের কারন নাই। উল্লেখ্য প্রাইভেট সার্টিফিকেট হতে এটি অনেক ভাল

Talk Doctor Online in Bissoy App
shamsImran

Call

আইন পাশ করা এবং উকিল/এডভোকেট হওয়া এক ব্যাপার নয়। এডভোকেট তে হলে ‘বাংলাদেশ বার কাউন্সিলের’ সদস্য হতে হবে। এজন্য আইন পরীক্ষায় পাশ করার পরে  ‘বাংলাদেশ বার কাউন্সিল’ থেকে একটি ইমটিমেশন ফর্ম সংগ্রহ করতে হবে এবং আপনার জেলা আইনজীবী সমিতির নূন্যতম ১০ বছর অভিজ্ঞ আইনজীবীর অধিনে ৬ মাস জুনিয়রশীপ করতে হবে।

এর পর ‘বাংলাদেশ বার কাউন্সিল’ এ আইনজীবী নিয়োগ পরীক্ষায় রেজিষ্ট্রেশন পূরণ করে পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। আইনজীবী নিয়োগ পরীক্ষা ৩ টি ধাপে হয়।

১. এম.সি.কিউ

২। লিখিত

৩। মৌখিক।

প্রত্যেক পরীক্ষাতে আলাদা ভাবে পাশ করতে হবে এবং মৌখিক/ ভাইভা পরীক্ষায় মহামান্য সুপ্রীম কোর্টের বিচারপতিগণ আপনার মৌখিক পরীক্ষা নিবেন। সেখানে আপনি পাশ করলে আপনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হবেন।

Talk Doctor Online in Bissoy App