kanon

Call

প্রথমে আপনি চাকরির দিকে মনোযোগ দিন।

কি ব্যবসা করবেন সেটা পরিবারের সকলকে বুঝিয়ে বলুন নিশ্চয়ই সহযোগীতা পাবেন।

ভেবে চিন্তায় কাজ করুন।

নিশ্চয়ই আরো ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

একটা কথা  আছে কিন্তু ভাবিয়া করিও কাজ,করিও না ভাবিয়া।আপনিও একটু ভাল ভাবে চিন্তা ভাবনা করে দেখুন আপনার চাকরি চেরে আরেক কাজ করবেন কিন্তু আপনার চাকরির চেয়ে ভাল হবে নাকি মন্দ হবে।তারপর আপনি ডিসিশন নিবেন আর সেটাই হবে বুদ্ধিমানের পরিচয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পরিবারের সহযোগিতার অপেক্ষায় যদি থাকেন তাহলে ব্যবসায় সফল হবার সম্ভাবনা কম। ব্যবসা করার জন্যে শূন্য থেকে শুরু করতে হবে। পৃথিবীতে যত বিত্তবান দেখবেন, তারা সবাই শুরু করেছেন শূন্য থেকে।

বিল গেটস কত টাকা নিয়ে ব্যবসা শুরু করেছিলেন? অথচ আমরা জানি, সাম্প্রতিক কয়েক বছর ধরে তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে বড় ধনকুবের। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধনকুবের ওয়ারেন বাফেট। পত্রিকার হকারি থেকে ২৫ ডলার জমিয়ে ১৪ বছর বয়সে তিনি একটা যন্ত্র কেনেন। এই হলো ব্যবসার শুরু। আজ তিনি দুই লক্ষ ৮০ হাজার কোটি টাকার মালিক।

মুন্নু সিরামিকের হারুনুর রশীদ খান মুন্নু, ৭৫ টাকা নিয়ে ব্যবসা শুরু করেছিলেন। আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা আকিজ মিয়া বিড়ি বানাতেন। পরে অন্য ব্যবসা ছাড়াই শুধু বিড়ি ফ্যাক্টরি থেকেই বছরে ছয় কোটি টাকা ট্যাক্স দিতেন আজ থেকে ১৫ বছর আগে। তারা তো কারো কাছে হাত পাতেন নি।

অর্থাৎ আপনাকে শুরু করতে হবে যা আছে তা দিয়ে। আপনি যদি মনে করেন পরিবার আমাকে সহায়তা করছে না, ঠিক আছে, ফুটপাতে দাঁড়িয়ে আমি গার্মেন্টস বিক্রি করবো। তাহলে আপনি বায়িং হাউস করতে পারবেন। গার্মেন্টস ফ্যাক্টরি করতে পারবেন, সবকিছু করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ